Alexa বাণিজ্য মেলায় পার্টটাইম চাকরিতে আবেদনের সময় এখনই

ঢাকা, মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০,   মাঘ ১৪ ১৪২৬,   ০২ জমাদিউস সানি ১৪৪১

Akash

বাণিজ্য মেলায় পার্টটাইম চাকরিতে আবেদনের সময় এখনই

জব কর্নার ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৪৫ ২৩ নভেম্বর ২০১৯   আপডেট: ১৪:৩২ ২৩ নভেম্বর ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

আগামী বছরের প্রথম দিন থেকেই শুরু হওয়ার কথা রয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মেলায় দেশি-বিদেশি অসংখ্য প্রতিষ্ঠান অংশ নেয়, যারা মেলায় নিজেদের পণ্য বিক্রির পাশাপাশি চালায় প্রতিষ্ঠানের প্রচারও। বাণিজ্য মেলা চলাকালে প্রতিষ্ঠানগুলো নিজেদের পণ্য বিক্রয় ও সঠিকভাবে উপস্থাপন করার জন্য তাদের নিয়মিত কর্মীর পাশাপাশি চুক্তিভিত্তিক খণ্ডকালীন কর্মী নিয়োগ করে থাকে। আর এর সিংহভাগই নেয়া হয় কলেজ বা বিশ্ববিদ্যালয়পড়ুয়া শিক্ষার্থীদের মধ্য থেকে।

বাণিজ্য মেলায় খণ্ডকালীন নিয়োগের জন্য পত্রিকায় তেমন একটা বিজ্ঞপ্তি দেয়া হয় না। ব্যক্তিগত যোগাযোগের মাধ্যমেই বেশির ভাগ প্রতিষ্ঠান নিয়োগ দিয়ে থাকে। ব্যক্তিগত যোগাযোগ ছাড়াও প্রতিষ্ঠানগুলো তাদের ফেসবুক পেজে, বিভিন্ন চাকরি প্রদানকারী এবং চাকরিপ্রত্যাশীদের গ্রুপগুলোর মাধ্যমে লোক নেয়া হয়।

যে যোগ্যতা থাকতে হবে

এইচএসসি পাস বা স্নাতক অথবা স্নাতকোত্তর পড়ুয়াদের কাজের সুযোগ সবচেয়ে বেশি। বয়স চাওয়া হয় ১৮ থেকে ৩০-এর মধ্যে। আগে কোনো প্রতিষ্ঠানের শোরুম বা মেলায় কিংবা কোনো ইভেন্টে কাজের অভিজ্ঞতা থাকলে বাছাইয়ের ক্ষেত্রে অগ্রাধিকার দেয়া হয়। সুযোগ থাকে নতুনদেরও। চটপটে, উদ্যমী, গুছিয়ে কথা বলায় দক্ষ প্রার্থীরা বাছাইয়ে অগ্রাধিকার পাবে।

কম্পিউটার ও ইংরেজিতে দক্ষ প্রার্থীরা বাছাইয়ে অন্যদের চেয়ে এগিয়ে থাকবে বলে জানান প্রাণ-আরএফএল গ্রুপের জনসংযোগ বিভাগের সহকারী মহাব্যবস্থাপক জিয়াউল হক। তিনি বলেন, কর্মী বাছাইয়ে আমরা সাধারণত কাজের অভিজ্ঞতাকে প্রাধান্য দিয়ে থাকি। নতুনদের বেলায় দেখা হয় কাজের মানসিকতা, ধৈর্য ও স্মার্টনেস।

আয় কেমন

বাণিজ্য মেলায় এক মাস খণ্ডকালীন চাকরির জন্য কর্মীরা প্রতিষ্ঠানভেদে ১০ থেকে ৩৫ হাজার টাকা পর্যন্ত আয় করতে পারেন। এ ছাড়া সকালের নাশতা, দুপুরের খাবার, বিকেলের নাশতা, রাতের খাবার, প্রতিষ্ঠানভেদে মোবাইল খরচ এবং যাতায়াত খরচও দেয়া হয়। এর বাইরে কেউ চাইলে এক মাসের কাজের অভিজ্ঞতা সনদও দেয়া হয়, যা পরবর্তী সময়ে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে বা অন্য কোথাও চাকরির ক্ষেত্রে আবেদনপত্রে অভিজ্ঞতা হিসেবে দেখানো যায়।

আবেদন করতে পারেন প্রতিষ্ঠানগুলোতে

* র‌্যাংগস ইলেক্ট্রনিক্স লিমিটেড

পদের নাম: সেলস পারসোনেল
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক
দক্ষতা: ইংরেজি ও বাংলা ভাষায় দক্ষতা
বেতন: আলোচনা সাপেক্ষে
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
উচ্চতা: ৫ ফুট ৭ ইঞ্চি
বয়স: ৩০ বছর
কর্মস্থল: ঢাকা
আবেদনের নিয়ম: আগ্রহীরা প্রতিষ্ঠানের ওয়েবসাইট [email protected] ঠিকানায় ই-মেইলের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদনের শেষ সময়: ২৮ নভেম্বর ২০১৯

* আরএফএল গ্রুপ

পদের নাম: সেলস এক্সিকিউটিভ
পদসংখ্যা: ২৫০ জন
শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি
অভিজ্ঞতা: প্রয়োজন নেই
বয়স: ১৮-৩০ বছর
চাকরির ধরন: পার্ট টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বেতন: আলোচনা সাপেক্ষে
আবেদনের নিয়ম: আগ্রহীরা www.jagojobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদনের শেষ সময় ২৯ নভেম্বর ২০১৯ ইং।

* কোকোলা ফুড প্রডাক্টস

পদের নাম: সেলস প্রমোটার
পদসংখ্যা: ৭০ জন
যোগ্যতা: যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। ভোগ্যপণ্য উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠানের বাণিজ্য মেলার প্যাভিলিয়ন/ স্টলে কাজ করার অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীরা অগ্রাধিকার পাবেন। বয়স অনূর্ধ্ব ৩০ বছর।
চাকরির ধরন: পার্ট টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বেতন: আলোচনা সাপেক্ষে
আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীদের এক কপি ৩R রঙিন ছবি, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও শিক্ষাগত যোগ্যতার সনদের ফটোকপিসহ আবেদন করতে হবে নিম্নোক্ত ঠিকানায়। খামের ওপর পদের নাম উল্লেখ করতে হবে। চিঠি পাঠানোর ঠিকানা-  কোকোলা ফুড প্রোডাক্টস লিমিটেড, ইসলাম লজ, বাড়ি নং-১৪, রোড নং-১৬/এ, গুলশান-১, ঢাকা-১২১২। আবেদনের শেষ সময় ২৮ নভেম্বর ২০১৯ ইং।

ডেইলি বাংলাদেশ/এনকে