বাণিজ্য মেলায় জমে উঠেছে শেষ মুহূর্তের কেনাকাটা

ঢাকা, সোমবার   ৩০ মার্চ ২০২০,   চৈত্র ১৬ ১৪২৬,   ০৫ শা'বান ১৪৪১

Akash

বাণিজ্য মেলায় জমে উঠেছে শেষ মুহূর্তের কেনাকাটা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০৮ ২৬ জানুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

হাতে মাত্র কয়েকদিন। এরপরই পর্দা নামবে ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার। শেষ মুহূর্তে জমে উঠেছে  মেলা। প্রতিটা বিক্রেতা প্রতিষ্ঠানই দিচ্ছে বিভিন্ন অফার। ক্রেতা-দর্শনার্থীরাও ব্যাপকভাবে ভীড় জমিয়েছে স্টলগুলোতে। ইলেকট্রনিকস, কাপড়, আসবাবপত্র, রান্না সামগ্রী, প্রসাধন থেকে শুরু করে খাদ্যপণ্যের ওপর রয়েছে বিশেষ ছাড়। সেই সঙ্গে দেয়া হচ্ছে বিভিন্ন ধরনের উপহার সামগ্রী। 

মেলার ২৬তম দিন (রোববার) সরেজমিনে দেখা যায়, আসবাবপত্র, খাদ্য, শীতবস্ত্র বিশেষ করে ব্লেজারে বিশেষ ছাড় দেয়া হচ্ছে।

আসবাবপত্রে আকর্ষণীয় ছাড় দেয়ায় এসব স্টলগুলোতে ব্যাপক ভিড় লক্ষ্য করা যায়। মেলা উপলক্ষে বেড, ডাইনিং, সোফাসেটের নান্দনিক নকশা এবং মানসম্মত আসবাবপত্রের পসরা সাজিয়েছে নামিদামি বিভিন্ন ব্র্যান্ড। এক জায়গায় সব কোম্পানির আসবাবপত্র পেয়ে খুশি ক্রেতা-দর্শনার্থীরা। অনেকে এখন না কিনলেও বুকিং দিয়ে গেছেন। মূলত মেলা থেকে কিনলে ছাড়ের পরিমাণ বেশি পাওয়া যায়। তাই আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকে এসব আসবাবপত্র।

হাতিল ফার্নিচারের প্যাভিলিয়নে ১৫ থেকে ২০ ধরনের ফার্নিচার প্রদর্শন ও বিক্রি হচ্ছে। বিভিন্ন ফার্নিচারে ৫ থেকে ১০ শতাংশ মূল্য ছাড় পাচ্ছেন ক্রেতারা। আর কম্বোমেট প্যাকেজে ১২ শতাংশ ছাড় দিচ্ছে প্রতিষ্ঠানটি। এছাড়া মেলায় কোনো পণ্য অর্ডার করলে সঙ্গে থাকছে ফ্রি হোম ডেলিভারি সুবিধা।

বাণিজ্য মেলায় ৫০টি নতুন ডিজাইনের আসবাব নিয়ে এসেছে জনপ্রিয় ফার্নিচার ব্র্যান্ড রিগ্যাল। সব ফার্নিচারে দেয়া হচ্ছে নানা ছাড় ও অফার। মেলার প্রধান ফটক থেকে ঢুকে হাতের ডানের ২ নম্বর প্যাভিলিয়নটি সাজিয়েছে রিগ্যাল। এতে নান্দনিক ডিজাইনের ফার্নিচারের মধ্যে রয়েছে বিভিন্ন ধরনের খাট, ওয়ার্ডরোব, ড্রেসিং টেবিল, সোফা, সোফা কাম বেড, ডিভান, ডাইনিং টেবিল, বুক সেলফ ও এক্সক্লুসিভ রিডিং টেবিল। এসব ফার্নিচার তৈরি করা হয়েছে কাঠ, বোর্ড ও মেটাল দিয়ে।

রিগ্যাল ফার্নিচারের হেড অব মার্কেটিং দেবাশীষ সরকার বলেন, আসবাবপত্রের প্রতি ক্রেতা দর্শনার্থীদের আগ্রহ রয়েছে অনেক। ক্রেতাদের পছন্দ বিবেচনায় রেখে আমরা ডিজাইন ও নকশায় বৈচিত্র্য এনেছি। এবারের মেলায়  ৫০টি নতুন পণ্য প্রদর্শন করা হয়েছে।

তিনি জানান, পণ্য ভেদে এসব ফার্নিচারে দেয়া হচ্ছে ১০-২০ শতাংশ ছাড়। তাছাড়া গ্রামীণফোনের স্টার গ্রাহকদের জন্য রয়েছে অতিরিক্ত ৫ শতাংশ ছাড় রয়েছে। সেই সঙ্গে মেলা থেকে রিগ্যাল ফার্নিচারের পণ্য কিনলেই ফ্রি হোম ডেলিভারির ব্যবস্থা থাকছে।

মেলা ঘুরে দেখা গেছে, বিভিন্ন ব্রান্ডের ব্লেজারে মেলার প্রথম দিকে গোল্ডেন অফার অর্থাৎ ২০০০ থেকে ২৫০০ টাকায় বিক্রি হচ্ছিল কিন্তু আজ আ আখেরি অফারে চলে এসেছে। ২৫০০ টাকার ব্লেজার এখন মাত্র ১২০০ থেকে ১৬০০ টাকায় বিক্রি হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এসআই