Alexa বাণিজ্য মেলায় কদর বেড়েছে শীতবস্ত্রের

ঢাকা, বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৩ ১৪২৬,   ০২ রজব ১৪৪১

Akash

বাণিজ্য মেলায় কদর বেড়েছে শীতবস্ত্রের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২৪ ২২ জানুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চলতি মাসের শুরু থেকেই শীতের দাপট চলছে। তাই চাহিদা বেড়েছে শীতবস্ত্রের। এর প্রভাব পড়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলাতেও।

প্রায় অর্ধশত ব্লেজার ও স্যুট বিক্রির প্রতিষ্ঠান অংশ নিয়েছে মেলায়। এর মধ্যে বেশিরভাগই অপরিচিত ব্র্যান্ডের। রাজধানীর নীলক্ষেত, এলিফ্যান্ট রোড, মিরপুর, ভাসানটেক, কেরানীগঞ্জসহ বিভিন্ন এলাকার প্রতিষ্ঠান মেলায় ব্লেজারের পসরা সাজিয়ে বসেছে।

বেশ কয়েকজন ক্রেতা জানান, বেশি দামের কারণে যারা ব্লেজার ও কোট কিনতে পারেন না তাদের অনেকেই অপেক্ষা করেন বাণিজ্য মেলার জন্য। কারণ এ মেলাতেই মধ্যবিত্ত ক্রেতারা সুলভ মূল্যে হাল আমলের জনপ্রিয় কোট ও ব্লেজার কেনার সুযোগ পান। ক্রেতা আকৃষ্ট করতে বিক্রেতারাও দেন নানা মূল্যছাড়। বেশিরভাগ প্রতিষ্ঠানই  চারশ’ থেকে ছয়শ’ টাকা ছাড় দিচ্ছে।

তবে, রেডিমেড স্যুট-ব্লেজারের স্টলগুলোতে ভিড় বেড়েছে। মেলার মূল ফটক দিয়ে প্রবেশ করে হাতের বাঁয়ে একটু এগোতেই চোখে পড়বে কোট-ব্লেজারের বেশ কয়েকটি স্টল। ক্রেতাদের আনাগোনাও তুলনামূলকভাবে এ স্টলগুলোতে বেশি চোখে পড়ে।

একদিকে ব্লেজার, স্যুট বিক্রি মোটামুটি বাড়লেও আশানুরূপ সাড়া নেই অন্যান্য পণ্য বিক্রিতে।

জানুয়ারিতে তীব্র শীত, ইজতেমা আর সিটি কর্পোরেশন নির্বাচনের আবহে ধাক্বা খেয়েছে এই মেলা। তাই বিক্রেতাদের চোখ থাকছে ছুটির দিনগুলোতে। ছুটির দিনগুলো ছাড়া বেশিরভাগ স্টলে তেমন ক্রেতা-দর্শনার্থী নেই বলে জানান কয়েকজন বিক্রেতা।

হাসান আলী নামে একজন চামড়াজাত পণ্য বিক্রেতা বলেন, এবার স্টল খরচের টাকা উঠাতেই হিমশিম খেতে হচ্ছে। শুক্র ও শনিবার বিক্রি ভাল হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

ডেইলি বাংলাদেশ/এসএস/এমআরকে