বাণিজ্যমেলা দুই দিন বন্ধ রাখতে ইসিকে ডিএমপির চিঠি
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=157159 LIMIT 1

ঢাকা, বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৮ ১৪২৭,   ০৫ সফর ১৪৪২

বাণিজ্যমেলা দুই দিন বন্ধ রাখতে ইসিকে ডিএমপির চিঠি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:১২ ১৭ জানুয়ারি ২০২০  

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আগামী ২৯ ও ৩০ জানুয়ারি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা বন্ধ রাখতে নির্বাচন কমিশনকে অনুরোধ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

চিঠিতে বলা হয়, নির্বাচনের সময় রাজধানীর আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ ও আনসার মোতায়েনের সুবিধার্থে আগামী ২৯ ও ৩০ জানুয়ারি এই দুই দিন বাণিজ্য মেলা বন্ধ রাখা দরকার।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তাকে অনুরোধ জানানো হয়।

বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার দফতরে এ চিঠি পাঠায় ডিএমপি। ডিএমপি কমিশনারের পক্ষে চিঠিটি পাঠান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) কৃষ্ণপদ রায়। চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ডিএনসিসির রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম।

সূত্র জানায়, ডিএমপির চিঠিতে বলা হয় বাণিজ্যমেলায় আইনশৃঙ্খলা বাহিনীর এক হাজার ২০৫ জন সদস্যকে ২৪ ঘণ্টা মোতায়েন রাখতে হয়।

আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠু, সুন্দর ও নিরাপদ নির্বাচনের কার্যক্রম ও ভোট সম্পন্ন করা নিরাপত্তা বাহিনীর জন্য অন্যতম চ্যালেঞ্জ। নির্বাচনকালীন আইনশৃঙ্খলা রক্ষা, প্রতিটি কেন্দ্রে আলাদা ফোর্স নিয়োগ করা এবং স্ট্রাইকিং ও মোবাইল ডিউটি করার জন্য স্বাভাবিক সময়ের চেয়ে অধিক সংখ্যক পুলিশ ফোর্স মোতায়েন করা প্রয়োজন।

চিঠিতে আরো বলা হয়, ভোটগ্রহণের দিনে প্রায় ২৫ হাজার পুলিশ সদস্য, এক হাজার এপিবিএন সদস্য ও ৩৫ হাজার আনসার সদস্য মোতায়েন করা প্রয়োজন। নির্বাচন ডিউটি যথাযথভাবে সম্পন্ন করে বাণিজ্যমেলার জন্য আলাদা ফোর্স মোতায়েন করা সম্ভব হবে না। এ অবস্থায় আগামী ২৯ ও ৩০ জানুয়ারি বাণিজ্যমেলা বন্ধ রাখা দরকার।

ডেইলি বাংলাদেশ/আরএ