.ঢাকা, বৃহস্পতিবার   ২১ মার্চ ২০১৯,   চৈত্র ৬ ১৪২৫,   ১৪ রজব ১৪৪০

বাণিজ্যমন্ত্রীর সঙ্গে আইসিএসবি নেতাদের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২১:১৭ ১৪ জানুয়ারি ২০১৯   আপডেট: ২১:১৭ ১৪ জানুয়ারি ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) এর শীর্ষ নেতারা।

সোমবার মন্ত্রীর কার্যালয়ে সংগঠনটির প্রেসিডেন্ট মোহাম্মদ সানাউল্লাহ’র নেতৃত্বে কাউন্সিলের সদস্যরা এ সাক্ষাৎ করেন।

এসময় কাউন্সিলের পক্ষ থেকে ইনস্টিটিউটের প্রেসিডেন্ট বাণিজ্যমন্ত্রীকে অভিনন্দন জানান। এতে তিনি সদস্যদের পেশাগত উন্নয়নে আইসিএসবির বিভিন্ন কর্মকাণ্ড সম্পর্কে মন্ত্রীকে অবহিত করার পাশাপাশি ইনস্টিটিউটের ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন।

প্রস্তাবিত কোম্পানিজ অ্যাক্টের মধ্যে আইসিএসবি’র সুপারিশসমূহ অন্তর্ভুক্ত করা এবং দ্রুততম সময়ের মধ্যে আইনটি পাশ করার জন্যও তিনি মন্ত্রীকে অনুরোধ জানান।

এছাড়াও শের-ই-বাংলা নগরে ইনস্টিটিউটের নিজস্ব ভবন প্রতিষ্ঠা এবং উত্তরা বা পূর্বাচলে আইসিএসবির ক্যাম্পাস প্রতিষ্ঠায় সহায়তা করার জন্যও বাণিজ্যমন্ত্রীকে অনুরোধ জানানো হয়।

এর প্রেক্ষিতে বাণিজ্যমন্ত্রী বাংলাদেশে কোম্পানি সেক্রেটারি পেশার পেশাদারিত্ব ও উন্নয়নে আইসিএসবি’র ভূমিকার প্রশংসা করেন।

মন্ত্রী বলেন, যুক্তরাজ্য, ভারত ও বিশ্বের অন্যান্য উন্নত দেশগুলির সঙ্গে সঙ্গতি রেখে কর্পোরেট সংস্কৃতিতে কর্পোরেট গভর্নেন্স ও পেশাদারিত্ব বৃদ্ধির পদক্ষেপ নেয়া হয়েছে। এ লক্ষ্যে দেশে-বিদেশে অন্যান্য পেশাদারদের সঙ্গে প্রতিযোগিতার মাধ্যমে কর্মসংস্থানের সুযোগও সৃষ্টি করা হবে। সূত্র: বাসস।

ডেইলি বাংলাদেশ/এসআইএস

শিরোনাম

শিরোনামচট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচনের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ শিরোনামসাফ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারতের কাছে ৪-০ গোলে হেরে বাংলাদেশের বিদায় শিরোনামবাসচাপায় আবরারের মৃত্যুর ঘটনায় ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ হাইকোর্টের শিরোনামযশোরের শার্শায় পিকআপ ভ্যানচাপায় স্কুলছাত্রীর পা বিচ্ছিন্ন শিরোনামরাজধানীতে সড়ক দুর্ঘটনায় বিইউপির ছাত্র নিহতের প্রতিবাদে প্রগতি সরণিসহ কয়েকটি সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ; নিরাপদ সড়কের দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবস্থান শিরোনামসিঙ্গাপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সফলভাবে বাইপাস সার্জারি সম্পন্ন শিরোনামক্রাইস্টচার্চ হামলা: নিহতদের দাফন শুরু; এখনো হস্তান্তর হয়নি সব মরদেহ শিরোনামঢাকা-কলকাতা জাহাজ সার্ভিস চালু ২৯ মার্চ