ছেলেকে বাঁচাতে গিয়ে জীবন দিতে হলো বৃদ্ধা মাকে

ঢাকা, সোমবার   ০৬ এপ্রিল ২০২০,   চৈত্র ২৩ ১৪২৬,   ১২ শা'বান ১৪৪১

Akash

ছেলেকে বাঁচাতে গিয়ে জীবন দিতে হলো বৃদ্ধা মাকে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৫৯ ১৩ মার্চ ২০২০   আপডেট: ২৩:২১ ১৩ মার্চ ২০২০

ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

রাজধানী বাড্ডায় প্রতিপক্ষের আক্রমণ থেকে ছেলেকে বাঁচাতে গিয়ে অসুস্থ হয়ে রোকেয়া বেগম নামে এক বৃদ্ধা মারা গেছেন। এ ঘটনায় ছেলে আলমগীরসহ গুরুতর আহত হয়েছেন আরো দু’জন।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে বাড্ডার বড় বেরাইদ পাটনি পাড়া এলাকায় এ হামলার ঘটনা ঘটে। রাত ২টার দিকে নাতি ফয়সাল হোসেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক রোকেয়া বেগমকে মৃত ঘোষণা করেন। আহতদের ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় মৃতের পরিবারের পক্ষ থেকে হত্যা মামলা করা হয়েছে। পরে অভিযান চালিয়ে জাহিদ (৫৮) ও তার ছেলে নূর আলম (৩৫) নামে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার বাড্ডা থানার ওসি পারভেজ ইসলাম বলেন, ওই বৃদ্ধার শরীরে কোনো আঘাতের চিহ্ন নেই। নির্বাচনী সহিংসতা ও পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষ ওই বাসায় হামলা চালায়। এ সময় হাইপার-টেনশনে অসুস্থ হয়ে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ওই বৃদ্ধার নাতি ফয়সাল জানান, রাত সাড়ে ৯টার দিকে প্রতিপক্ষের ৩০-৪০ জন লোক এসে বাড়িতে হামলা করে এবং তার মামা আলমগীরকে মারার চেষ্টা করে। এ সময় রোকেয়া বেগম হামলাকারীদের হাত থেকে ছেলেকে বাঁচাতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন। প্রথমে তাকে স্থানীয় একটি হাসপাতালে এবং পরে ঢামেক হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ডেইলি বাংলাদেশ/ইএ/আরএইচ