বাজেটের কপি ছিঁড়ে সংসদ অবমাননা করেছে বিএনপি: কাদের
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=191602 LIMIT 1

ঢাকা, শুক্রবার   ০৭ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৩ ১৪২৭,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

বাজেটের কপি ছিঁড়ে সংসদ অবমাননা করেছে বিএনপি: কাদের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৪ ২ জুলাই ২০২০  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

বিএনপি দলীয় এমপিরা বাজেট প্রত্যাখ্যান করার নামে অনুমোদিত বাজেটের কপি ছিঁড়ে সংসদের প্রতি চরম অবমাননা করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

বৃহস্পতিবার নিজ সরকারি বাসভবনে বাজেট পাস পরবর্তী সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

জাতির এ ক্রান্তিকালে বিএনপি দায়িত্বশীল আচরণ করেনি উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, সংসদে যেন বাজেট পাস না হতে পারে সেটাই তারা চেয়েছিলো। বিএনপি দেশে একটি হতাশাজনক অবস্থা দেখতে চেয়েছিলো।

বিএনপির এমপিরা যা করেছে তা শপথ ভঙ্গেরও শামিল উল্লেখ করে ওবায়দুল কাদের এর তীব্র নিন্দা জানান। তিনি বলেন, আওয়ামী লীগ মানুষের মধ্যে আশার আলো সঞ্চার করতে পেরেছে, যা এই মাহামারি পরিস্থিতিতে অত্যন্ত প্রয়োজন ছিলো।

আওয়ামী লীগ বাঙালির সব অর্জনের পেছনে রয়েছে উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আওয়ামী লীগ শুধু বাংলাদেশের জন্য রাজনৈতিক স্বাধীনতাই এনে দেননি, এই স্বাধীনতাকে অর্থবহ করার জন্য জাতীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক ক্ষেত্রে যা যা প্রয়োজন সবই করেছেন।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে জনগণের অর্থনৈতিক ও রাজনৈতিক মুক্তি অর্জিত হয়, সর্বপরি বাংলাদেশের অগ্রগতি হয়।

মানুষের কল্যাণের জন্য বিশেষভাবে দরিদ্র-অসহায় মানুষের কথা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিন্তা-চেতনায় সবসময়ই থাকে বলেও জানান সেতুমন্ত্রী। তিনি বলেন, পিতার মতো এ দেশের মানুষকে ভালোবেসে তিনি তার পুরো জীবন উৎসর্গ করেছেন। 

সম্প্রতি সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি উক্তি স্মরণ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘আমি তো এখানে বেঁচে থাকার জন্য আসিনি, আমি তো জীবনটা বাংলার মানুষের জন্য বিলিয়ে দিতে এসেছি, এতে তো ভয় পাওয়ার কিছু নেই’।

ডেইলি বাংলাদেশ/জাআ/এমআরকে