.ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৫ ১৪২৬,   ১৩ শা'বান ১৪৪০

বাজি ধরা আইনসিদ্ধ করতে প্রস্তাব প্রীতি জিন্তার

 প্রকাশিত: ১৮:৩০ ৯ অক্টোবর ২০১৮   আপডেট: ১৮:৩৬ ৯ অক্টোবর ২০১৮

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ(আইপিএল) বিভিন্ন কারণে বেশ কয়েকবার বিতর্কিত হয়েছে। এর মধ্যে ফিক্সিং কেলেংকারি তো রয়েছেই। এছাড়া বেটিং(বাজি ধরা) অন্যতম। এবারে বেটিংকেই আইনসিদ্ধ করার দাবি জানালেন আইপিএল পাঞ্জাব কিংস ইলেভেন দলের মালকিন প্রীতি জিন্তা। তার এই দাবির মাধ্যমে নতুন করে বিতর্ক ছড়ালো

আইপিএলে এর আগে স্পট-ফিক্সিংয়ের অভিযোগে গ্রেপ্তার হয়েছেন রাজস্থান রয়্যালসের বোলার শান্তাকুমারন শ্রীসন্থ। রাজস্থান রয়্যালসেরই অন্যতম মালিক রাজ কুন্দ্রা আইপিএলে বেটিংয়ের কথা মেনেও নিয়েছিলেন। বলিউডের অভিনেতা আরবাজ খান স্বীকারও করেছেন ২.৮০ কোটি টাকা বেটিংয়ে হেরে যাওয়ার কথা।

এই সমস্যা সমাধানে বলিউড নায়িকা ও পাঞ্জাব দলের মালকিন প্রীতি চাইছেন, বেটিংকে আইনসিদ্ধ করতে। এর ফলে দুর্নীতি দূর করাও সম্ভবপর বলে মনে করছেন তিনি। একইসঙ্গে আয় বাড়লে দেশেরই লাভ হবে বলে মনে করেন তিনি।

প্রীতি জিন্তা বলেন,  সরকার যদি আইনসিদ্ধ করে দেয় বেটিং, তবে আয়ও বাড়বে। এতে পুরো ব্যাপারে নিয়ন্ত্রণও আসবে। আমার তাই মনে হয় যে বিসিসিআইয়ের উচিত র‌্যানডম লাই ডিটেক্টর টেস্ট করা। এটাকে নিয়মের মধ্যে নিয়ে আসা। এটা ধরা পড়ার ভয় থাকবে। আর নাহলে বেটিংকে আইনসিদ্ধ করা হোক। সবসময় তো লোকের উপর নজরদারি রাখা যায় না।

বলিউড কাঁপানো এই নায়িকা জানান,  আমাকে কেউ প্রস্তাব দিতেই পারে (বেটিংয়ের)। আমি বড় জোর তাকে পুলিশের কাছে ধরিয়ে দিতে পারি। আমি কয়েকদিন আগেই সিনেমার জগত থেকে বেরিয়ে এসেছি। দশ বছর ধরে ক্যামেরা আর চরিত্রের ভিড়ে স্টুডিওতে বন্দি ছিলাম। একটা কল্পনার জগতে থাকতাম। হঠাৎ আমি একটা ক্রিকেট স্টেডিয়ামে পা রাখছি। আমার কাছে সবাই ভিনগ্রহের। আর সত্যি বলতে, কী ঘটছে আশপাশে, তার কিছুই আমার জানা নেই।

ডেইলি বাংলাদেশ/এমএইচ