বাজার ব্যবস্থা ও আমদানি-রফতানি পর্যবেক্ষণে নিয়ন্ত্রণকক্ষ চালু

ঢাকা, মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০,   চৈত্র ২৪ ১৪২৬,   ১৩ শা'বান ১৪৪১

Akash

বাজার ব্যবস্থা ও আমদানি-রফতানি পর্যবেক্ষণে নিয়ন্ত্রণকক্ষ চালু

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩২ ২৪ মার্চ ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

বিশ্বব্যাপী করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব বিবেচনা করে উদ্ভূত বাজার ব্যবস্থা পর্যবেক্ষণ ও আমদানি-রফতানির তথ্য সরবরাহের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ে একটি নিয়ন্ত্রণকক্ষ চালু করা হয়েছে।

মঙ্গলবার বাণিজ্য মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়। 

সচিবালয়ের ৩ নম্বর ভবনের ২৩ নম্বর কক্ষে এ নিয়ন্ত্রণকক্ষ চালু করা হয়েছে। নিয়ন্ত্রণকক্ষের টেলিফোন নম্বর-০২-৯৫৪৫৮৫৩। সংশ্লিষ্ট যে কোনো প্রয়োজনে এ টেলিফোন নম্বরে যোগাযোগ করা যাবে। 

প্রতিদিন সকাল ৯ টা থেকে রাত ১২ পর্যন্ত (শুক্র-শনিবারসহ) ২৯ মার্চ পর্যন্ত এটি খোলা থাকবে।বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারিরা পালাক্রমে এ নিয়ন্ত্রণকক্ষে দায়িত্ব পালন করবেন। 

এ রোগ প্রতিরোধ বিষয়ক সচেতনতা এবং এ মন্ত্রণালয়ের কোনো কর্মকর্তা-কর্মচারি স্বাস্থ্যসেবা চাইলে চাহিদা মোতাবেক প্রয়োজনীয় সহযোগিতা দেয়া হবে। বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এবং ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ (টিসিবি) কর্মকর্তা-কর্মচারিদের সবধরনের ছুটি বাতিল করা হয়েছে। 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বাজারে অভিযান পরিচালনাসহ স্বাভাবিক দাফতরিক কাজ পরিচালনা করবে। জরুরি সেবা দেয়ার জন্য এখানে নিয়ন্ত্রণকক্ষ চালু করা হয়েছে। 

নিয়ন্ত্রণ কক্ষের মোবাইল নম্বরগুলো হচ্ছে- ঢাকা বিভাগীয় অফিস-  উপপরিচালক মোবাবইল নম্বর ০১৮১৯৪০৪৭৩০,উপ-পরিচালক (প্রশাসন) মোবাবইল নম্বর ০১৭১১২৭৩৮০২, সহকারি পরিচালক ঢাকা জেলা- মোবাইল নম্বর ০১৭১৪৪৬১১৮২ এবং ভোক্তা বাতায়ন নম্বর- ১৬১২১।

ট্রেডিং কর্পোরেশন অফ বাংলাদেশ (টিসিবি) মাঠ পর্যায় পর্যন্ত পণ্য বিক্রয়ের কার্যক্রম পূর্বের মতো চলমান রাখবে। টিসিবির পণ্য বিক্রয় সংক্রান্ত এবং সংশ্লিষ্ট বিষয়ে যোগাযোগ অব্যাহত রাখার জর‌্য একটি নিয়ন্ত্রণকক্ষ চালু করা হয়েছে। নিয়ন্ত্রণকক্ষের টেলিফোন নম্বর ০২- ৫৫০১৩৪৪৭।

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/এসএএম