বাজার তদারকিতে মাঠে ভোক্তা অধিদফতর

ঢাকা, রোববার   ৩১ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭,   ০৮ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

বাজার তদারকিতে মাঠে ভোক্তা অধিদফতর

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩৮ ৯ এপ্রিল ২০২০  

বাজার তদারকি করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর

বাজার তদারকি করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর

করোনাভাইরাসকে কেন্দ্র করে সরকারি প্রায় প্রতিটি অফিস (জরুরি সেবাদানকারী সংস্থা ব্যতীত) বন্ধ। ঠিক সেই মুহূর্তে নিত্যপ্রয়োজনীয় পণ্যের অযৌক্তিক মূল্যবৃদ্ধি রোধ করতে নিরলস পরিশ্রম করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন এলাকার বাজার তদারকি করেন ভোক্তা অধিদফতরের মহাপরিচালক অতিরিক্ত সচিব বাবলু কুমার সাহা। এ সময় সঙ্গে ছিলেন অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল।

আব্দুল জব্বার মন্ডল বলেন, মহাপরিচালক অতিরিক্ত সচিব বাবলু কুমার সাহার নির্দেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য যৌক্তিক, স্বাভাবিক এবং ভোক্তাদের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। মাঝে মাঝে তিনি নিজেই বাজার তদারকি করতে নেমে পড়েন। তাতে আমাদের  কর্মস্পৃহা বাড়ে।

তিনি বলেন, নিজ বাসা (বাসাবো) এলাকা অত্যন্ত ঝুঁকিপূর্ণ হওয়া সত্ত্বেও তিনি নিয়মিত অফিস করছেন প্রধান কার্যালয়ে। সেইসঙ্গে বিভাগীয় কার্যালয় এবং প্রতিটি জেলা কার্যালয়ে কর্মরত সহকর্মীদের প্রয়োজনীয় দিক নির্দেশনা দিচ্ছেন। অধিদফতরের সর্বোচ্চ পদে থেকেও মাঝে মধ্যে তিনি নিজে বাজার তদারকিতে যাচ্ছেন। ভোক্তা ও ব্যবসায়ীদের কথা শুনছেন এবং তাদেরকে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিচ্ছেন। 

ডেইলি বাংলাদেশ/ইএ/এমআরকে