বাজারে স্যামসাং গ্যালাক্সি এ৭০, কী আছে এতে?

ঢাকা, বুধবার   ১৯ জুন ২০১৯,   আষাঢ় ৫ ১৪২৬,   ১৪ শাওয়াল ১৪৪০

বাজারে স্যামসাং গ্যালাক্সি এ৭০, কী আছে এতে?

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৪৭ ২৯ মে ২০১৯  

ক্যামেরা ফোন হিসেবে বাজারে এসেছে ডিভাইসটি

ক্যামেরা ফোন হিসেবে বাজারে এসেছে ডিভাইসটি

স্মার্টফোন আসার আগে থেকেই মোবাইলে ক্যামেরা ছিল গুরুত্বপূর্ণ একটি ফিচার। স্মার্টফোনের যুগে মোবাইল ক্যামেরার গুরুত্ব আরো বেড়েছে। সবাই চায় তার হাতে থাকা ফোনের ক্যামেরাটা ভালো হোক, যাতে আলাদা করে আবার ক্যামেরা কিনতে না হয়। এ সুযোগটাই বরাবরের মতো নিচ্ছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো। এবারের ঈদে ভালো মানের ক্যামেরা ফোন হিসেবে বাজারে এসেছে স্যামসাং গ্যালাক্সি এ৭০।

নতুন এ ফোনের পেছনে রয়েছে তিনটি ক্যামেরা। এর উল্লেখযোগ্য ফিচার হচ্ছে—এফ ২.২ অ্যাপারচারের ৮ মেগাপিক্সেল আলট্রাওয়াইড লেন্স। এছাড়া এফ ১.৭ অ্যাপারচারের ৩২ মেগাপিক্সেলের মূল লেন্স ছবিকে করে আরো বেশি প্রাণবন্ত। এফ ২.২ অ্যাপারচারের ৫ মেগাপিক্সেলের লাইভ ফোকাস দিয়ে পোর্ট্রেট ছবি তোলা যায় দুর্দান্ত। ফোনটির সামনে রয়েছে এ২.০ অ্যাপারচারের ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা।

সামাজিক যোগাযোগের মাধ্যমে লাইভে আসা, সুপার স্লো মোশন ও হাইপারল্যাপস ভিডিও ধারণ করার সুবিধা পাওয়া যায় এতে। চার্জ নিয়েও খুব বেশি চিন্তা করতে হবে না। ফোনটির ব্যাটারি ৪ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ারের। ২৫ ওয়াটের সুপার-ফাস্ট চার্জিংসহ ইউএসবি-সি সুবিধা পাওয়া যাবে এতে। 

স্যামসাং এক বিজ্ঞপ্তিতে জানায়, গ্যালাক্সি এ৭০ ফোনটিতে আছে শক্তিশালী স্ন্যাপড্রাগন ৬৭৫ প্রসেসর। এছাড়া স্মার্টফোনটিতে প্রিমিয়াম ৬.৭ ইঞ্চির সুপার অ্যামোলেডের ফুলএইচডি ও ইনফিনিটি-ইউ ডিসপ্লে।

ফোনটির দাম ৩৮ হাজার ৯৯০ টাকা। দেশের বাজারে এক বছরের বিক্রয়োত্তর সেবা দেবে স্যামসাং।

ডেইলি বাংলাদেশ/এনকে