বাচ্চাকে বাঁচাতে মা ইঁদুরের প্রাণপণ লড়াই, পরাস্ত বিষধর সাপ

ঢাকা, মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০,   আষাঢ় ২৩ ১৪২৭,   ১৫ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

বাচ্চাকে বাঁচাতে মা ইঁদুরের প্রাণপণ লড়াই, পরাস্ত বিষধর সাপ

সোশ্যাল মিডিয়া ডেস্ক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২০ ৩০ মে ২০২০   আপডেট: ১৯:২৭ ৩০ মে ২০২০

মা ইঁদুরের আক্রমণে পড়ে ফণা তুলে পালাচ্ছে বিষধর সাপ।

মা ইঁদুরের আক্রমণে পড়ে ফণা তুলে পালাচ্ছে বিষধর সাপ।

প্রাণঘাতী করোনাভাইরাসের সময় সোশ্যাল মিডিয়া নিয়ে ব্যস্ত লকডাউনে থাকা ঘরবন্দী মানুষ। এ সুযোগে লোকালয়ে ঘটছে প্রাণীকূলের না দেখা কাণ্ড। এবার তেমনি ঘটনা ঘটেছে। বাচ্চাকে বাঁচাতে মা ইঁদুর আক্রমণ করলে প্রাণ রক্ষায় ফণা তুলে পালাতে বাধ্য হয় এক বিষধর সাপ। এরইমধ্যে ঘটনাটির একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।   

বন দফতরের আধিকারিক সুশান্ত নন্দা ভিডিওটি তার টুইটার অ্যাকাউন্টে শেয়ার করেছেন। ভিডিওটি ক্যাপশনে তিনি লেখেন, এ সাপটি আর কোনো দিন ইঁদুরের বাচ্চার আশেপাশে যাবে বলে মনে হয় না। সেই সঙ্গে তিনি লিখেন, মা তার বাচ্চাদের জন্য সব কিছু করতে পারে। এ পৃথিবীতে ''মাতৃত্বের'' থেকে বড়ো অস্ত্র আর কিছু হতে পারে না।  

ভিডিওতে দেখা যায়, এক বিরাট সাপ ইঁদুরের বাচ্চা মুখে নিয়ে দ্রুতগতিতে পালানোর চেষ্টা করে। অন্যদিকে মা ইঁদুর তার ছানাকে বাঁচানোর জন্য সাপটির পিছু নেয়। শুধু তাই না, নিজের জীবন বিপন্ন করে সুযোগ বুঝে সাপের লেজ কামড়ে ধরে ইঁদুরটি। যাতে সে তার ছানা নিয়ে পালাতে না পারে।শেষ পর্যন্ত ইঁদুরের বীরত্বের কাছে নতি স্বীকার করতে বাধ্য হয় সাপটি। নিজের জীবন বাঁচাতে সে পালিয়ে যায়।

এ ভিডিওটি শেয়ার করার কয়েক ঘণ্টার মধ্যেই ভাইরাল হতে শুরু করে। ভিডিওটি এখনো পাঁচ হাজারের বেশি অনলাইন ব্যবহারকারী দেখেছেন। একই সঙ্গে এক হাজারের বেশি লাইক ও ২০০-র বেশি কমেন্ট পড়েছে।

>>ভিডিও দেখতে এখানে ক্লিক করুন<<

ডেইলি বাংলাদেশ/এমকেএ