Alexa বাঘাইছড়িতে পণ্যবাহী ট্রাকে আগুন

ঢাকা, বুধবার   ২১ আগস্ট ২০১৯,   ভাদ্র ৬ ১৪২৬,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

বাঘাইছড়িতে পণ্যবাহী ট্রাকে আগুন

খাগড়াছড়ি,প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩৫ ১০ জুন ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

খাগড়াছড়ির দীঘিনালার বাঘাইছড়ি সড়কে পণ্যবাহী একটি ট্রাকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে গাড়িটি পণ্যসহ পুড়ে যায়। তাৎক্ষণিক খবর পেয়ে দীঘিনালা ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

সোমবার সকালে রাবার বাগান এলাকায় এ ঘটনা ঘটে।  

ট্রাকের চালক মো. ফরিদ বলেন, চট্টগ্রাম থেকে মারিশ্যা বাজারের বিভিন্ন দোকানের মুদি মাল নিয়ে ট্রাকটি রাবার বাগানে এলে চার উপজাতি অস্ত্রের মুখে গাড়ির গতিরোধ করে। তারা আমাদের জঙ্গলে নিয়ে গাড়িতে আগুন ধরিয়ে দেয়। এতে ট্রাকসহ ৩৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত ট্রাকের মালিক ও বাঘাইছড়ি পৌরসভার সাবেক কমিশনার মো. আলী হোসেন বলেন, আগুন দেয়ার আগে শুকনাছড়া থেকে এক হাজার টাকা চাঁদাও নিয়েছে ইউপিডিএফ। আওয়ামী লীগের রাজনীতি করায় ইউপিডিএফ আমার গাড়িতে আগুন দিয়েছে। এক সঙ্গে দুটি গাড়ি এসেছে। তারা অন্য গাড়ি ছেড়ে আমার গাড়িতে আগুন দেবে কেন?

মারিশ্যা বাজারের ব্যবসায়ী ও মালামাল পরিবহনকারী সাহাব উদ্দিন বলেন, দীর্ঘদিন যাবত বাজারের ব্যবসায়ীদের কাছ থেকে মোটা অংকের চাঁদা দাবি করছে ইউপিডিএফ। রাস্তায় গাড়ি থামিয়ে অতিরিক্ত চাঁদা আদায়সহ নানা রকম হয়রানি করে তারা। কিছুদিন আগে গাড়িতে ঢিল ছুড়ে গ্লাস ভেঙে দেয়। সোমবার সকালে গাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে।

তবে, অভিযোগ অস্বীকার করে প্রসীত খীসা নেতৃত্বাধীন ইউপিডিএফ সংগঠক অংগ্য মারমা বলেন, এই ঘটনার সঙ্গে কোনভাবে জড়িত নই। ইউপিডিএফকে দায়ী করে পাহাড়ের পরিবেশকে অশান্ত করতে ষড়যন্ত্র করছে কুচক্রি মহল।

এদিকে, এ ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ

Best Electronics
Best Electronics