বাগেরহাটে বসতঘর পুড়ে ছাই, অক্ষত কোরআন

.ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১১ ১৪২৬,   ১৮ শা'বান ১৪৪০

বাগেরহাটে বসতঘর পুড়ে ছাই, অক্ষত কোরআন

বাগেরহাট প্রতিনিধি

 প্রকাশিত: ১৮:১১ ৫ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৮:১১ ৫ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বাগেরহাটের মোল্লাহাটে মঙ্গলবার রাতে অগ্নিকাণ্ডে ৩টি বসত ঘর পুড়ে গেছে। তবে পুড়ে যাওয়া ঘরে থাকা পবিত্র কোরআন অক্ষত রয়েছে।

উপজেলার কোদালিয়া গ্রামে জাহিদ মোল্লার বাড়িতে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুন লেগে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে জাহিদ মোল্লা ও তার পিতা লুৎফর মোল্লার ৩টি ঘর পুড়ে যায়। 

এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান শাহিনুল আলম সানা ও ইউএনও মোহাম্মাদ সাইদ মোমেন মজুমদারসহ স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরিবারটি দরিদ্র হওয়ায় উপজেলা প্রশাসন থেকে সহায়তার আশ্বাস দিয়েছে।

ক্ষতিগ্রস্থ জাহিদ মোল্লা বলেন, রাতে রাইচ কুকারে ভাত তুলে দিলে কিছুক্ষণের মধ্যে রাইচ কুকার বিস্ফোরিত হয়ে ঘরে আগুন ছড়িয়ে পড়ে। ডাক চিৎকারে লোকজন আসতে আসতে আগুন সম্পূর্ণ ঘরে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা ঘন্টাব্যাপি চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতেই ৩টি ঘর ভষ্মিভূত হয়ে যায়। এতে ঘরের সকল মালামাল পুড়ে ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

ইউএনও মোহাম্মাদ সাইদ মোমেন মজুমদার বলেন, অগ্নিকাণ্ডের ঘটনা শুনে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘরগুলো পুড়ে সম্পূর্ণ ক্ষতিগ্রস্থ হওয়ায় পরিবারটির অনেক ক্ষতি হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

ডেইলি বাংলাদেশ/এমকে