Alexa বাকি আর মাত্র ছয় দিন

ঢাকা, রোববার   ২৫ আগস্ট ২০১৯,   ভাদ্র ১০ ১৪২৬,   ২৩ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

রাশিয়া বিশ্বকাপ ২০১৮

বাকি আর মাত্র  ছয় দিন

 প্রকাশিত: ১৪:৪৯ ৭ জুন ২০১৮   আপডেট: ১৫:১৯ ৮ জুন ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

ধীরে ধীরে অপেক্ষার পালা শেষ হতে যাচ্ছে  ফুটবল প্রেমীদের, আর মাত্র ৬ দিন পর পর্দা উঠতে যাচ্ছে ফুটবলের সব থেকে বড় আসর রাশিয়া বিশ্বকাপ ২০১৮।

বিশ্বকাপে ইতিহাসের একুশতম আসরের স্বাগতিক দেশ রাশিয়া। বিশ্বকাপের উদ্বোধন এবং ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে রাশিয়ার মস্কোতে অবস্থিত লুঝনিকি স্টেডিয়ামে।বিশ্বকাপকে সামনে রেখে সব দল ই তাদের প্রস্তুতি চালিয়ে যাচ্ছে।

ডেইলি বাংলাদেশের পাঠকদের জন্য আজ পর্তুগাল দলের তথ্য তুলে ধরা হলো-

স্পেন, মরক্কো ও ইরানের সঙ্গে বিশ্বকাপের গ্রুপ পর্বে পড়েছে পর্তুগাল। ইউরোপে চ্যাম্পিয়ন হলেও তারা কিন্তু ফেভারিটদের কাতারে নেই। তবে দলের অধিনায়ক ক্রিস্তিয়ানো রোনালদো মনে করেন দৃঢ় বিশ্বাস,কোনও কিছু অসম্ভব নয়।

গত দুটি ম্যাচে তিউনিসিয়া ও বেলজিয়ামের সঙ্গে ড্র করা পর্তুগাল বৃহস্পতিবার মুখোমুখি হচ্ছে আলজেরিয়ার। লিসবনে ম্যাচ খেলেই রাশিয়ার বিমান ধরবে তারা।

তার আগে বুধবার পর্তুগাল প্রেসিডেন্ট মার্সেলো রেবেলো দি সোসার কাছ থেকে ফের্নান্দো সান্তোসের দল পেলেন বিদায় সংবর্ধনা।

১৬ জুন স্পেনের বিপক্ষে বিশ্বকাপ মিশন শুরু করবে পর্তুগাল। শুরুতেই কঠিন প্রতিপক্ষ,তবে ম্যাচ ধরে ধরে পরিকল্পনা করতে চান অধিনায়ক।

সব থেকে বড় ব্যাপার পর্তুগালের অধিনায়ক আর কেউ নন ক্রিস্তিয়ানো রোনালদো। আর তাই  কিছুটা চমকতো থাকবে ই। ২০১৬ সালে ইউরো জয়ের মানসিকতা এবারও ধরে রাখতে চান রোনালদো, ‘আমি এটুকু বলতে পারি যে, ফুটবলে সবকিছু সম্ভব এই আশা নিয়ে আমরা একইভাবে (২০১৬ সালের ইউরো) শেষ পর্যন্ত লড়াই করে যাব।’সেরা পারফরম্যান্সের পুরস্কার পাওয়ার আশা পর্তুগালের শীর্ষ গোলদাতার।

ডেইলি বাংলাদেশ/আরএস

Best Electronics
Best Electronics