বাউবির এসএসসি পরীক্ষার ফল প্রকাশ

ঢাকা, সোমবার   ২৪ জুন ২০১৯,   আষাঢ় ১২ ১৪২৬,   ১৯ শাওয়াল ১৪৪০

বাউবির এসএসসি পরীক্ষার ফল প্রকাশ

গাজীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৫ ১৩ জুন ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) অধীনে ২০১৯ সালের এসএসসি প্রোগ্রামের প্রথম ও দ্বিতীয় বর্ষের বিষয়ভিত্তিক ফল ও চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে।

এবার বাউবির এসএসসি প্রোগ্রামের প্রথম ও দ্বিতীয় বর্ষের পরীক্ষায় মোট ৭২ হাজার ৯২৫ জন শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে দ্বিতীয় বর্ষে মোট ৩৩ হাজার ৫৯৮ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। পাসের হার ৪৮ দশমিক ১ ভাগ।

চূড়ান্ত পরীক্ষায় বিভিন্ন গ্রেডে মোট ১৬ হাজার ১৩২ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এদের মধ্যে দুজন জিপিএ-৫, ১ হাজার ৬৭৯ জন ‘এ’ গ্রেড, ৫ হাজার ৪৬ জন ‘এ-’ গ্রেড, ৬ হাজার ৬৭ জন ‘বি’ গ্রেড, ৩ হাজার ২৮৭ জন ‘সি’ গ্রেড এবং ৫১ জন শিক্ষার্থী ‘ডি’ গ্রেড পেয়েছে।

উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ছাত্র ৯ হাজার ১শ জন (পাসের হার ৪৫ দশমিক ৪০ শতাংশ) এবং ছাত্রী ৭ হাজার ৩২ জন (পাসের হার ৫১ দশমিক ৮৯ শতাংশ)।

একই সঙ্গে ৩৯ হাজার ৩২৭ জন শিক্ষার্থীর ১ম বর্ষের পরীক্ষার ফলও প্রকাশ করা হয়েছে।

চূড়ান্তভাবে উত্তীর্ণ পরীক্ষার্থীদের ফলাফল bou.ac.bd এবং ১ম ও ২য় বর্ষের ফলাফল exam.bou.edu.bd ঠিকানায় পাওয়া যাবে।

এছাড়া এসএমএসসের মাধ্যমে ফলাফল পাওয়ার জন্য bou<space>student ID (11digits without any space, for example 17010810001) লিখে বাংলালিংক অপারেটর থেকে ২৭০০ নম্বরে এবং অন্যান্য অপারেটর থেকে ২৭৭৭ নম্বরে SMS করতে হবে।

বৃহস্পতিবার বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক (চলিত দায়িত্ব) ড. মহা. শফিকুল আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

ডেইলি বাংলাদেশ/এমআর