.ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৫ ১৪২৬,   ১২ শা'বান ১৪৪০

বাংলাবিদ`র তৃতীয় আসর শুরু

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫৬ ৬ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ১৪:৪৬ ১০ ফেব্রুয়ারি ২০১৯

বাংলা ভাষা নিয়ে মেধাভিত্তিক টিভি রিয়্যালিটি শো ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ; এর তৃতীয় আসর শুরু হয়েছে। নতুন প্রজন্মের কাছে শুদ্ধ বাংলা, বানান ও ব্যবহার ছড়িয়ে দিতে এ প্রতিযোগিতার আয়োজন ।

বুধবার দুপুরে চ্যানেল আইয়ে এক সংবাদ সম্মেলনে আয়োজনটির উদ্বোধন ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক জনাব হাবিবুল্লাহ সিরাজি। অনুষ্ঠান সভাপতিত্ব করেছেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। এসময় আরও উপস্থিত ছিলেন প্রতিযোগিতার তিন বিচারক কথা সাহিত্যিক ও কবি আনিসুল হক, অধ্যাপক ড. সৌমিত্র শেখর এবং অভিনেত্রী ত্রপা মজুমদার। 

সংবাদ সম্মেলনে  চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর বলেন, ‘গত মাসের শেষ দিকে আমি ছিলাম সিঙ্গাপুরে। অনেক রাতে বাংলাদেশ থেকে একটা ফোন আসে। ফোন টা ধরলাম। প্রথম একটি বাচ্চা ছেলে এবং তারপরে তার মা। ফোন করে যা বলেছে তা হলো, তার ছেলেরা ঘুমিয়ে যায় প্রতিদিন রাত দশটার মধ্যে। আজকে জেগে আছে। কারণ ফেব্রুয়ারি মাস শুরু। কখন টেলিভিশনে বাংলা বিদের প্রমো দিবে এবং সে তাতে অংশ নিবে। সারা বাংলাদেশের অসংখ্য মানুষ, অসংখ্য ছাত্র অপেক্ষা করছে এই অনুষ্ঠানের জন্য।’

জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম বলেন, ‘চ্যানেল আইয়ের এই প্রয়াসের সফলতা কামনা করি। বাংলা ভাষা যেন অন্য সব ভাষাকে ছাড়িয়ে যেতে পারে’। তিনি আরও বলেন, ‘যদি কেউ মনে করে মাতৃভাষায় শিক্ষিত না করে কেবল মাত্র বিদেশী ভাষায় শিক্ষিত করে সন্তানদের ভবিষ্যত উজ্জ্বল করবে, তাহলে তারা মূর্খের সাগরে বাস করছে।

ডেইলি বাংলাদেশ/আরআর