.ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৭ ১৪২৬,   ১৪ শা'বান ১৪৪০

বাংলাদেশ সিরিজের জন্য জিম্বাবুয়ে দল ঘোষণা

 প্রকাশিত: ১৬:৫৬ ১৩ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৭:২৪ ১৩ সেপ্টেম্বর ২০১৮

ফাইল ফটো

ফাইল ফটো

অক্টোবরের শেষে দুই টেস্ট ও তিন ওয়ানডে খেলতে বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে। এই সিরিজকে সামনে রেখে বৃহস্পতিবার চূড়ান্ত দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে। 

বিশ্বকাপের বাছাই পর্বে ব্যর্থ হওয়ায় ক্রেমারকে সরিয়ে নতুন অধিনায়ক করা হয়েছে অভিজ্ঞ ব্যাটসম্যান হ্যামিল্টন মাসাকাদজাকে। অবশ্য ইনজুরির কারণে সিরিজটি মিস করতে যাচ্ছেন অল রাউন্ডার ক্রেমার।

জিম্বাবুয়ের বিপক্ষে এই সিরিজের মধ্যে দিয়েই টেস্ট ভেন্যু হিসেবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের অভিষেক হবে। ২১ অক্টোবর সিরিজের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। এর পর ২৪ ও ২৬ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে।

৩ নভেম্বর সিরিজের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে সিলেটে। এরপর ১১ নভেম্বর মিরপুরে হবে দ্বিতীয় টেস্ট। 

বাংলাদেশ সফরের জন্য জিম্বাবুয়ে দল:

ওয়ানডে স্কোয়াড : হ্যামিলটন মাসাকাদজা (অধিনায়ক), সলোমন মিরে, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস, পিটার মুর, এলটন চিগুম্বুরা, ডোনাল্ড তিরিপানো, কাইল জারভিস, ব্রান্ডন মাভুতা, রিচার্ড এনারাভা, জন নায়ুম্বু, ওয়েলিংটন মাসাকাদজা, তারিসাই মুসাকান্দা, টেন্ডাই চাতারা, কেফাস ঝুওয়াও।

টেস্ট স্কোয়াড : হ্যামিলটন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস, পিটার মুর, রেজিস চাকাভা, ডোনাল্ড তিরিপানো, কাইল জারভিস, ব্রান্ডন মাভুতা, রিচার্ড এনগারাভা, জন নায়ুম্বু, ওয়েলিংটন মাসাকাদজা, রায়ান বার্ল, টেন্ডাই চাতারা।

ডেইলি বাংলাদেশ/এমএইচ/এমআরকে