বাংলাদেশ সফরে গেইলের \`না\`

ঢাকা, রোববার   ১৬ জুন ২০১৯,   আষাঢ় ২ ১৪২৬,   ১১ শাওয়াল ১৪৪০

বাংলাদেশ সফরে গেইলের 'না'

 প্রকাশিত: ১৬:৪৪ ৯ অক্টোবর ২০১৮   আপডেট: ১৯:২০ ৯ অক্টোবর ২০১৮

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

আসন্ন বাংলাদেশ সফরে নাম প্রত্যাহার করে নিয়েছেন ক্যারিবিয়ান ব্যাটিং দানব ক্রিস গেইল। এছাড়া ভারত সফরেও খেলবেন না তিনি। তবে আগামী বছরে দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়েই দলে ফিরবেন।  

ভারত ও বাংলাদেশ সফরে গেইলের না থাকার বিষয়টি নিশ্চিত করে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের (ডব্লিউআইসিবি) নির্বাচন কমিটির প্রধান কোর্টনি ব্রাউন বলেন, ‘ভারত ও বাংলাদেশ সফরে আমরা আমাদের মহাতারকা ক্রিস গেইলকে ছাড়া খেলব। তবে ইংল্যান্ডের ক্যারিবীয় সফর ও ২০১৯ বিশ্বকাপে খেলার ইচ্ছার কথা জানিয়ে রেখেছে সে।’

ভারতে পাঁচটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এরপর বাংলাদেশ সফরে রয়েছে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি। গেইল এই দুই সিরিজে না থাকলেও দলে ফিরেছেন ডোয়াইন ব্রাভো, কাইরন পোলার্ডের মতো তারকারা।

নভেম্বরে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ দল ঢাকায় আসছে। এই সিরিজে ক্যারিবীয়দের বিপক্ষে টাইগাররা দুটি টেস্টও খেলবে। টেস্টে দীর্ঘদিন ধরে না খেললেও সীমিত ওভারের ম্যাচে ক্যারিবীয়দের ব্যাটিংয়ের মূল ভরসা এখনো গেইল। কিন্তু সেই গেইলকেই দেখা যাবে না বাংলাদেশ ও ভারত সফরে।

৩৯ বছর বয়সী গেইল সম্প্রতি তার ক্যারিয়ারের শেষ লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন জামাইকার হয়ে। এখন ব্যস্ত আফগানিস্তান প্রিমিয়ার লিগে। এরপর এই ব্যাটিং দানব যোগ দেবেন সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য টি-টেন লিগে।

ডেইলি বাংলাদেশ/এমএইচ