বাংলাদেশ যেখানে বিশ্ব সেরা

ঢাকা, সোমবার   ২৭ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৬,   ২২ রমজান ১৪৪০

Best Electronics

বাংলাদেশ যেখানে বিশ্ব সেরা

আসাদুজ্জামান লিটন ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩৪ ১৬ মে ২০১৯   আপডেট: ১৬:০৭ ১৬ মে ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কড়া নাড়ছে আরো একটি ক্রিকেট বিশ্বকাপ ধামাকা। ক্রিকেটের সবচেয়ে বড় ও মর্যাদাপুর্ণ এ আসরে চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে সব দল নিচ্ছে শেষ মূহুর্তের প্রস্তুতি। 

তবে বিশ্বকাপ শুরুর আগে বিশ্বকাপের বিশেষ একটি মূহুর্ত নির্বাচনে সবাইকে পেছনে ফেলে জয়ী হয় বাংলাদেশের সেই ঘটনা, যা খেতাব পাচ্ছে বিশ্বকাপের সবচেয়ে স্মরণীয় হিসেবে।

বিশ্বকাপ সামনে রেখে এ পর্যন্ত অনুষ্ঠিত সব বিশ্বকাপের স্মরণীয় ঘটনাগুলোর ভেতর সবচেয়ে সেরা মূহুর্ত বের করে আনার জন্য আইসিসি বীরার (বীরাস ক্রিকেট মোমেন্ট) সহযোগিতায় একটি ফ্যান পোল চালু করে। ১১টি বিশ্বকাপের সর্বমোট ৬৪টি বিশেষ মূহুর্তের ঘটনা নিয়ে শুরু হওয়া এই পোলে নক আউট ভিত্তিতে পর্যায়ক্রমে একটি সেরা মূহুর্ত বেছে নেওয়া হয়। যেটি ছিল বাংলাদেশের। 

বাংলাদেশের নির্বাচিত বিশেষ মূহুর্তগুলোর ভেতর উল্লেখযোগ্য ছিল ১৯৯৯ সালে পাকিস্তানকে হারানো সেই ঐতিহাসিক জয়।  এছাড়াও ২০০৭ সালে ভারতকে, ২০১১ ও ২০১৫ সালে ইংল্যান্ডকে হারানো ম্যাচগুলোও এই তালিকায় ছিল।

এর ভেতর থেকে ফাইনাল রাউন্ডে ভারতের ২০১১ বিশ্বকাপের জয়ের মূহুর্তকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ২০১৫ সালে ইংল্যান্ডকে হারানো বাংলাদেশের সেই মহাকাব্যিক জয়টি। যা এদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য অত্যন্ত আনন্দের এক সংবাদ।  

বাংলাদেশের এই জয়টি এখন আইসিসির ক্রিকেট বিশ্বকাপগুলোর অন্যতম সেরা মূহুর্ত হিসেবে স্বীকৃত।

ডেইলি বাংলাদেশ/এএল/সালি 

Best Electronics