Alexa বাংলাদেশে ব্রিটিশ এশিয়ান ট্রাস্টের যাত্রা শুরু

ঢাকা, শনিবার   ২৩ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৮ ১৪২৬,   ২৫ রবিউল আউয়াল ১৪৪১

Akash

বাংলাদেশে ব্রিটিশ এশিয়ান ট্রাস্টের যাত্রা শুরু

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৫ ২৫ অক্টোবর ২০১৯  

ছবি: বাসস

ছবি: বাসস

যুক্তরাজ্যের প্রিন্স অফ ওয়েলস প্রতিষ্ঠিত দক্ষিণ এশিয়ার প্রবাসী উন্নয়ন সংস্থা ‘ব্রিটিশ এশিয়ান ট্রাস্ট’ আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে যাত্রা শুরু করেছে।

বৃহস্পতিবার রাতে রাজধানী ঢাকার ওয়েস্টিন হোটেলের গ্র্যান্ড বল রুমে আয়োজিত এক অনুষ্ঠানে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

শুক্রবার ব্রিটিশ এশিয়ান ট্রাস্ট-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী প্রধান অতিথি ও ব্রিটিশ হাইকমিশনার মি. রবার্ট চ্যাটারটন ডিকসন বিশেষ অতিথি হিসেবে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অতিথিদের মধ্যে আরো উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এমপি, ব্রিটিশ এশিয়ান ট্রাস্ট বাংলাদেশের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও সাবেক পররাষ্ট্র সচিব ফারুক সোবহান, ট্রাস্টের প্রধান নির্বাহী রিচার্ড হকস, সোসাইটি ফর প্রমোশন অব বাংলাদেশ আর্টের গভর্ণর এলথাম কবির এবং দেশের প্রত্যন্ত অঞ্চলের দরিদ্র মানুষকে সহায়তা প্রদানের লক্ষ্যে প্রতিষ্ঠিত বেসরকারি সংস্থা ফ্রেন্ডশিপের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক রুনা খান। ব্রিটিশ এশিয়ান ট্রাস্টের বাংলাদেশ উপদেষ্টা কাউন্সিলের সভাপতি এবং বেক্সিমকো গ্রুপের পরিচালনা পরিষদের উপদেষ্টা শায়ান এফ রহমান অনুষ্ঠান পরিচালনা করেন।

উল্লেখ্য, ব্রিটিশ এশিয়ান ট্রাস্ট দক্ষিণ এশিয়ায় দারিদ্র মোকাবিলায় কাজ করছে। প্রাথমিকভাবে শিক্ষা, জীবিকা, মানবপাচার ও মানসিক স্বাস্থ্যের উন্নতি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে এই ট্রাস্ট।

ট্রাস্টের বাংলাদেশ উপদেষ্টা কাউন্সিলের সভাপতি শায়ান এফ রহমান বলেন, বাংলাদেশে ব্রিটিশ এশিয়ান ট্রাস্ট চালু করা গৌরবজনক। এটি বাংলাদেশের সামাজিক উন্নয়ন এবং অব্যাহত সাফল্যের জন্য বিনিয়োগে যুক্তরাজ্যসহ সারাবিশ্বে থাকা প্রবাসী বাংলাদেশিদের আগ্রহী করবে।

ডেইলি বাংলাদেশ/এমআরকে