বাংলাদেশে আবার খেলতে চান স্মিথ

ঢাকা, রোববার   ১৯ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৫ ১৪২৬,   ১৪ রমজান ১৪৪০

Best Electronics

বাংলাদেশে আবার খেলতে চান স্মিথ

 প্রকাশিত: ২০:৫৬ ৭ সেপ্টেম্বর ২০১৭  

২০০৬ সালের পর ২০১৭। মাঝে কেটে গেছে ১১ বছর। অস্ট্রেলিয়ার সঙ্গে বাংলাদেশের দুই টেস্ট সিরিজের ব্যবধান এটা। আইসিসির মূল সদস্য হওয়া সত্ত্বেও বাংলাদেশের সঙ্গে মোটে তিনটি সিরিজ খেলেছে অসিরা। বিষয়টি জেনে বিস্মিত হয়েছিলেন দলের অধিনায়ক স্টিভেন স্মিথ।

বাংলাদেশের এসে দেশের উন্নতিটা স্বচক্ষে দেখেও গেলেন তারা। তাই এ দুই দেশের আরও বেশি টেস্ট সিরিজ চান তিনি। বাংলাদেশের আবার খেলার সুযোগ পেলে খুশি হবেন বলেও জানান অসি অধিনায়ক।

ঢাকা টেস্টে ২০ রানে হারের পর চট্টগ্রাম টেস্টে ৭ উইকেটে জিতে সিরিজ ড্র করার সন্তুষ্টি নিয়ে দেশে ফিরছে অস্ট্রেলিয়া। তবে দুটি ম্যাচেও অনুভব করেছেন টাইগারদের শক্তিমত্তা। তাই বাংলাদেশের সঙ্গে আরও বেশি টেস্ট খেলতে চান বলে জানান স্মিথ, ‘এটা খুব ভালো হবে। ১১ বছর অনেক লম্বা সময়। আমার মনে তারা এখানে যেভাবে খেলেছে তা সত্যিই সন্তোষজনক। তারা আমাদের প্রথম টেস্টে হারিয়েছে এবং এখানেও (চট্টগ্রামে) চ্যালেঞ্জ জানিয়েছে। তাদের বিপক্ষে যদি আবার খেলার সুযোগ পাই এটা খুবই ভালো হবে।’

বাংলাদেশে প্রবল প্রতিরোধের মুখে পড়বেন জানতেন স্মিথ। কিন্তু হেরে যাবেন তা ভাবেননি তিনি। ঢাকা টেস্টে হারের পর কঠিন সমালোচনার মুখে পড়েছিলেন তারা। শেষপর্যন্ত সিরিজ ড্রয়ের তৃপ্তি নিয়ে ফিরছে স্মিথের দল, ‘আমরা ২-০ তে জিততে পারলে খুব খুশি হতাম তবে ১-১ ড্র করে যেতে পারাও খারাপ না’ বাংলাদেশকে কৃতিত্ব দিতেও ভোলেননি স্মিথ, ‘প্রথম টেস্টে জিততে না পারাটা ছিল খুবই হতাশাজনক তবে বাংলাদেশকে কৃতিত্ব দিতেই হয়। আমার মনে তারা পুরো সিরিজ জুড়েই ভালো ক্রিকেট খেলেছে।’

উল্লেক্ষ্য, সদ্য সমাপ্ত সিরিজের আগে ৪টি টেস্ট থেলছিল অস্ট্রেলিয়া। আর সে ৪টিতেই জয় পেয়েছিল তারা। এবারই প্রথমবার টাইগারদের সঙ্গে সিরিজ ভাগ করতে হয় দলটিকে।

ডেইলি বাংলাদেশ/আরএ

Best Electronics