বাংলাদেশের সর্বকালের সেরা টেস্ট একাদশে নিজেকে রাখেননি বাশার

ঢাকা, সোমবার   ০৬ জুলাই ২০২০,   আষাঢ় ২৩ ১৪২৭,   ১৫ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

বাংলাদেশের সর্বকালের সেরা টেস্ট একাদশে নিজেকে রাখেননি বাশার

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১০ ৩ জুন ২০২০   আপডেট: ১৬:১৮ ৩ জুন ২০২০

হাবিবুল বাশার

হাবিবুল বাশার

বাংলাদেশের টেস্ট ইতিহাসের শুরুর দিকে অন্যতম সেরা ব্যাটসম্যান ছিলেন হাবিবুল বাশার সুমন। প্রায়ই অর্ধশতকের দেখা পাওয়ায় তার নাম দেয়া হয়েছিল মিস্টার ফিফটি। সম্প্রতি ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর সঙ্গে আলাপকালে বাংলাদেশের সর্বকালের সেরা টেস্ট একাদশ নির্বাচন করেছেন তিনি। তবে সর্বকালের সেরা এই একাদশে নিজেকে রাখেননি তিনি। 

বর্তমান এবং পুরনো সব ধরণের ক্রিকেটারদের নিয়েই বাংলাদেশের সর্বকালের সেরা টেস্ট একাদশটি সাজিয়েছেন বাশার। দলের ওপেনার হিসেবে তামিম ইকবালের সঙ্গে সাবেক ক্রিকেটার জাভেদ ওমর বেলিমকে রেখেছেন তিনি। নাম্বার থ্রিতে তার পছন্দ মাত্র ১৫ টেস্ট খেলা ডানহাতি ব্যাটসম্যান আল শাহরিয়ার রোকন।  

টেস্ট ফরম্যাটের সবচেয়ে ভাইটাল পজিশন হিসেবে পরিচিত চার নম্বরে মুশফিকুর রহিমকে রেখেছেন বাশার। দলের উইকেটরক্ষকের দায়িত্বও তিনি পালন করবেন। পাঁচে ব্যাট করবেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। 

ছয় নম্বরের জন্য আমিনুল ইসলাম বুলবুলকে পছন্দ করেছেন বাশার। দিয়েছেন দলের অধিনায়কত্বের দায়িত্বও। এরপর লোয়ার মিডল অর্ডারে হার্ডহিটার ব্যাটসম্যান আফতাব আহমেদকে বাছাই করেছেন তিনি। 

টেইলএন্ডারে একমাত্র স্পিনার হিসেবে দেশের অন্যতম সেরা বোলার মোহাম্মদ রফিককে রেখেছেন মিস্টার ফিফটি। ব্যাটিং পর্যায় অনুসারে একাদশের বাকি তিনজনের সবাইই পেসার। তারা হলেন যথাক্রমে মাশরাফী বিন মোর্ত্তজা, তাপস বৈশ্য এবং শাহাদাত হোসেন। 

একনজরে বাশারের সর্বকালের সেরা টাইগার টেস্ট একাদশ: 

তামিম ইকবাল, জাভেদ ওমর, আল শাহরিয়ার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, আমিনুল ইসলাম বুলবুল (অধিনায়ক), আফতাব আহমেদ, মোহাম্মদ রফিক, মাশরাফী বিন মোর্ত্তজা, তাপস বৈশ্য, শাহাদাত হোসেন। 

ডেইলি বাংলাদেশ/এএল