Alexa বাংলাদেশের বিপক্ষে শেষ ওয়ানডেতে নেই আমলা

ঢাকা, বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৩ ১৪২৬,   ১৮ মুহররম ১৪৪১

Akash

বাংলাদেশের বিপক্ষে শেষ ওয়ানডেতে নেই আমলা

 প্রকাশিত: ১৭:১৩ ১৯ অক্টোবর ২০১৭   আপডেট: ২১:৪৬ ১৯ অক্টোবর ২০১৭

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

তিন ম্যাচ ওয়ানডের প্রথম দুটিতে হেরে ইতিমধ্যেই সিরিজ খুইঁয়েছে বাংলাদেশ। আগামী রোববার শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে টাইগাররা।

সিরিজের শেষ ওয়ানডেতে স্বাগতিক শিবিরে থাকছেন না দলটির ওপেনার হাশিম আমলা। ইস্ট লন্ডনে প্রোটিয়াদের বিপক্ষে শেষ ম্যাচে আমলার পরিবর্তে থাকবেন অ্যাইডেন মারক্রাম।

বাংলাদেশের বিপক্ষে সিরিজটা দুর্দান্ত কাটিয়েছেন আমলা। টাইগারদের বিপক্ষে দুই টেস্টে সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি।এরপর প্রথম ওয়ানডেতে ১০ উইকেটের জয়ে তার ব্যাট থেকে এসেছে ১১০ রানের অনবদ্য এক ইনিংস। সবশেষ দ্বিতীয় ওয়ানডেতে ৮৫ রান করে নিজের সেরাটা জানান দিয়েছেন প্রোটিয়া এ ওপেনার। তবে টানা খেলার ধকল থেকে মুক্তি দিতেই শেষ ওয়ানডেতে বিশ্রাম দেওয়া হচ্ছে ৩৪ বছর বয়সি এ ব্যাটসম্যানকে।

বাংলাদেশের বিপক্ষে দুই মাচ টেস্টে অভিষেক হয় মারক্রামের। পচেফস্ট্রমে প্রথম টেস্টে দুই ইনিংসে তার ব্যাট থেকে এসেছে ৯৭ ও ১৫ রান। এরপর দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ১৪৩ রানের চমৎকার এক ইনিংস খেলেন ২৩ বছর বয়সি এ তারকা।

ওয়ানডে সিরিজ শুরুর আগে দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের হয়ে একমাত্র প্রস্তুতি ম্যাচে ৮২ রানের ইনিংস খেলেন তিনি। সদ্য এ পারফরম্যান্সের কারণেই বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে অভিষেকের জন্য দলে ডাক পেয়েছেন তিনি। ইস্ট লন্ডনের বাফেলু পার্কে শেষ ওয়ানডেতেও বাংলাদেশকে স্বাগত জানাবে দক্ষিণ আফ্রিকা।

ডেইলি বাংলাদেশ/ এআর