বাংলাদেশের পাশে আছে ভারত

.ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১০ ১৪২৬,   ১৮ শা'বান ১৪৪০

বাংলাদেশের পাশে আছে ভারত

 প্রকাশিত: ২১:০৬ ১৪ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ২১:১৪ ১৪ সেপ্টেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, সুসময় ও দুঃসময়ে সব সময় ভারত বাংলাদেশের পাশে আছে। ভবিষ্যতেও থাকবে।

শুক্রবার বিকেলে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) মন্দিরে ভারতীয় হাই কমিশনের অর্থায়নে অভয়চরন ভয়েস ছাত্রাবাসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

হাইকমিশনার বলেন, দ্রুত উন্নয়নের ক্ষেত্রে ভারত ও বাংলাদেশ নিজ নিজ অবস্থান তৈরি করে নিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে দুই দেশের সম্পর্ক আরো মর্যাদায় পৌঁছেছে। 

হর্ষবর্ধন বলেন, ভারত ও বাংলাদেশ অনেক উন্নয়নমূলক কাজ করেছে। কুলাউড়া শাহবাজপুর রেললাইন সংস্কার কাজ শুরু হয়েছে। এটি চালু হলে দুই দেশের ব্যবসা-বাণিজ্য আরো বাড়বে। এ বছরের শুরুতে সিলেটে সহকারী ভারতীয় হাই কমিশনের অফিস খোলা হয়েছে। এটি চালু হলে সিলেটের মানুষের ভিসা পেতে আর অসুবিধা হবে না।

তিনি বলেন, কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সাহিত্য কর্ম আমাদের দুই দেশের সম্পর্ককে আরো সুদৃঢ় করেছে। এতে বাংলা সাহিত্য কর্মও আরো সমৃদ্ধ হচ্ছে। প্রতিবেশী দেশ হিসেবে দুই দেশ মর্যাদার আসনে ঠাঁই করে নিয়েছে। বাংলাদেশ সত্যিকার অর্থে সোনার বাংলা হিসেবে গড়ে উঠুক এই প্রত্যাশা করে ভারত।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ, সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আবদুল খালিক, সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বিজিত চৌধুরী ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিমাদ্রী শেখর রায় প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এমআরকে/আরআই