.ঢাকা, বৃহস্পতিবার   ২১ মার্চ ২০১৯,   চৈত্র ৬ ১৪২৫,   ১৪ রজব ১৪৪০

বাংলাদেশের নতুন সরকারের সঙ্গে কাজ করবে জাতিসংঘ

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০:৫২ ১৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ২০:৫২ ১৩ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বাংলাদেশের সার্বিক উন্নয়নসহ শান্তি স্থাপন, সুশাসন নিশ্চিতকরণে নবগঠিত সরকারের সঙ্গে জাতিসংঘ আন্তরিকভাবে কাজ করতে প্রস্তুত বলে জানিয়েছে সংস্থাটি।

রোববার জাতিসংঘের বাংলাদেশ কার্যালয়ের ফেসবুক পেজে এক বার্তায় এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, জাতিসংঘের এজেন্ডা-২০৩০ বাস্তবায়নের মাধ্যমে বৈশ্বিক উন্নয়ন লক্ষ্যমাত্রার অংশ হিসেবে এসডিজির ১৬ দফার লক্ষ্যপূরণে একটি শান্তিপূর্ণ, অন্তর্ভূক্তিমূলক সমাজ, সুশাসন ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্য বাংলাদেশের নবনির্বাচিত সরকারের সঙ্গে কাজ করবে জাতিসংঘ।

এর পরিপ্রেক্ষিতে সার্বজনীন মানবাধিকার চুক্তি বাস্তবায়নেও বাংলাদেশ তার প্রতিশ্রুতি রাখবে বলে আশা করে জাতিসংঘ।

জাতিসংঘ এটাও মনে করে যে, প্রতিশ্রুতি বাস্তবায়নের মধ্য দিয়ে সব দেশের মতোই বাংলাদেশে ইতিবাচক পরিবর্তন আনা সম্ভব হবে। আর এক্ষেত্রে জাতিসংঘ অন্যতম অংশীদার।

এদিকে, আন্তর্জাতিক মানবাধিকার কাউন্সিলের নতুন সদস্য হিসেবে বাংলাদেশ সরকার সক্রিয় ভূমিকা পালন করবে বলেও আশা প্রকাশ করেছে জাতিসংঘ। এক্ষেত্রে বাংলাদেশকে স্বাগতও জানিয়েছে সংস্থাটি।

ডেইলি বাংলাদেশ/এসআইএস

শিরোনাম

শিরোনামচট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচনের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ শিরোনামসাফ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারতের কাছে ৪-০ গোলে হেরে বাংলাদেশের বিদায় শিরোনামবাসচাপায় আবরারের মৃত্যুর ঘটনায় ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ হাইকোর্টের শিরোনামযশোরের শার্শায় পিকআপ ভ্যানচাপায় স্কুলছাত্রীর পা বিচ্ছিন্ন শিরোনামরাজধানীতে সড়ক দুর্ঘটনায় বিইউপির ছাত্র নিহতের প্রতিবাদে প্রগতি সরণিসহ কয়েকটি সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ; নিরাপদ সড়কের দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবস্থান শিরোনামসিঙ্গাপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সফলভাবে বাইপাস সার্জারি সম্পন্ন শিরোনামক্রাইস্টচার্চ হামলা: নিহতদের দাফন শুরু; এখনো হস্তান্তর হয়নি সব মরদেহ শিরোনামঢাকা-কলকাতা জাহাজ সার্ভিস চালু ২৯ মার্চ