বাংলাদেশের ত্রাস সেই প্রাইস এখন এসির মিস্ত্রী!

ঢাকা, শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১১ ১৪২৭,   ০৮ সফর ১৪৪২

বাংলাদেশের ত্রাস সেই প্রাইস এখন এসির মিস্ত্রী!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০২ ২৭ জুলাই ২০২০   আপডেট: ১৬:০৮ ২৭ জুলাই ২০২০

রে প্রাইস

রে প্রাইস

জিম্বাবুয়ের স্পিনার রে প্রাইসের কথা মনে আছে? একসময় ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশের শক্ত প্রতিপক্ষ ছিল জিম্বাবুয়ে। সেসময় প্রায় প্রতি ম্যাচেই টাইগার ব্যাটসম্যানদের ভয়ের কারণ হয়ে উঠতেন এই বাঁহাতি স্পিনার। সেই প্রাইস এখন জীবিকার তাগিদে এসির মিস্ত্রী হিসেবে কাজ করছেন!

২০০৯ সালে বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডেতে মাত্র ২২ রানে প্রাইসের ৪ উইকেট শিকার করা ম্যাচটি অনেকের স্মৃতির পাতায় এখনো অমলিন। তার বোলিংয়ে ভর করে সেই ম্যাচে জিম্বাবুয়ে জয় পায়। এছাড়া রান প্রদানেও অত্যন্ত কিপ্টে ছিলেন তিনি। 

২০১৩ সালে অবসর নেয়ার পর থেকেই লোকচক্ষুর আড়ালে চলে যান প্রাইস। সম্প্রতি কয়েকটি সূত্র থেকে জানা গেছে, জিম্বাবুয়ের একসময়ের সেরা স্পিনারটি বর্তমানে এসি সারানোর কারিগর হিসেবে কাজ করছেন। অথচ তিনি একসময় খেলেছেন আইপিএল। ক্রিকেটের ঈশ্বর হিসেবে পরিচিত শচীন টেন্ডুলকারকে তিনবার ধরাশায়ী করেছিলেন এই বাঁহাতি বোলার। 

ক্রিকেট থেকে অবসরের পর প্রথমে একটি খেলার সরঞ্জাম বিক্রির দোকান খুলেছিলেন প্রাইস। তেমন একটা লাভ না এলেও সেই ব্যবসা ছাড়েননি তিনি। তবে সেখান থেকে প্রাপ্ত আয়ে সংসার চালানো কঠিন হয়ে পড়েছিল প্রাইসের জন্য। তাই এরপর এসি সারানোর কাজ শুরু করেন তিনি। 

জিম্বাবুয়ের হয়ে সবমিলিয়ে ২২টি টেস্ট এবং ১০২টি ওয়ানডে খেলেছেন রে প্রাইস। সাদা পোশাকে ৩৬.০৬ গড়ে ১০০ উইকেট শিকার করেন তিনি। এছাড়া ওয়ানডেতে ৩৫.৭৬ গড়ে ৮০ উইকেটের মালিক এই স্পিনার। ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণ ১৬ টি-টোয়েন্টিতে ১৩ বার উইকেট শিকারের আনন্দে মেতেছেন প্রাইস। 

ডেইলি বাংলাদেশ/এএল