Alexa বসুন্ধরা কিংসের কাছে শেখ জামালের হার

ঢাকা, সোমবার   ২১ অক্টোবর ২০১৯,   কার্তিক ৫ ১৪২৬,   ২১ সফর ১৪৪১

Akash

বসুন্ধরা কিংসের কাছে শেখ জামালের হার

ক্রীড়া প্রতিবেদক

 প্রকাশিত: ২০:৩১ ২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ২০:৩১ ২ ডিসেম্বর ২০১৮

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

ফুটবল মাঠে নবাগত নাম বসুন্ধারা কিংস। নতুন এসেই মাঠে সাড়া ফেলে দিয়েছে দলটি। ওয়ালটন স্বাধীনতা কাপে ‘ডি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও বসুন্ধরা কিংস। জামালকে ২-০ গোলে হারিয়ে শুভসূচনা করেছে নবাগত ক্লাব বসুন্ধরা কিংস।

রোববার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের ১৮ মিনিটেই এগিয়ে যায় নবাগত বসুন্ধরা। এ সময় কর্নার পায় বসুন্ধরা। কর্নার থেকে ড্যানিয়েল কলিনদ্রেসের উড়িয়ে মারা বলে হেড দিয়ে জালে পাঠান বসুন্ধরার রক্ষণভাগের খেলোয়াড় নাসির উদ্দিন চৌধুরী। ৩৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে প্রথমবারের মতো স্বাধীনতা কাপ খেলতে আসা বসুন্ধরা। এবার গোল করেন দলটির কিরগিজস্তানের ফুটবলার বখতিয়ার দুইশবেকভ। তাকেও গোলে সহায়তা করেন কলিনদ্রেস। বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ২-০ ব্যবধানের জয় নিয়ে শুভ সূচনা করে বসুন্ধরা কিংস।

এবারের এই ওয়ালটন স্বাধীনতা কাপে ১৩টি দল অংশ নিয়েছে। দলগুলো হল- ঢাকা আবাহনী লিমিটেড, ব্রাদার্স ইউনিয়ন, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, সাইফ স্পোর্টিং ক্লাব, আরামবাগ ক্রীড়া সংঘ, টিম বিজেএমসি, চট্টগ্রাম আবাহনী লিমিটেড, মোহামেডান স্পোর্টিং ক্লাব, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি, নোফেল স্পোর্টিং ক্লাব, শেখ জামাল ধানমন্ডি ক্লাব, শেখ রাসেল ক্রীড়া চক্র ও বসুন্ধরা কিংস।

১ থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত হবে গ্রুপ পর্বের খেলা। ১১, ১২, ১৩ ও ১৪ ডিসেম্বর হবে চারটি কোয়ার্টার ফাইনাল। ১৯ ও ২০ ডিসেম্বর হবে দুটি সেমিফাইনাল। আর ২৪ ডিসেম্বর হবে ফাইনাল। যেদিন একটি ম্যাচ থাকবে সেদিন খেলা শুরু হবে বিকেল ৫টায়। আর যেদিন দুটি ম্যাচ থাকবে সেদিন প্রথমটা শুরু হবে বিকেল ৩টায়। আর দ্বিতীয়টা শুরু হবে সোয়া পাঁচটায়। সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

ডেইলি বাংলাদেশ/আরএস