Alexa বসিলায় জঙ্গি আস্তানায় নিহত অন্তত ২: র‌্যাব

ঢাকা, রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৭ ১৪২৬,   ২২ মুহররম ১৪৪১

Akash

বসিলায় জঙ্গি আস্তানায় নিহত অন্তত ২: র‌্যাব

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:২২ ২৯ এপ্রিল ২০১৯   আপডেট: ১০:৫৯ ২৯ এপ্রিল ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রাজধানীর মোহাম্মদপুরের বসিলা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে টিনশেড বাড়িটিতে অভিযানে কমপক্ষে দুইজন নিহত হয়েছেন বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বাড়িটির ভেতরে সন্দেহভাজন একাধিক জঙ্গি অবস্থান করছেন বলে তিনি জানিয়েছিলেন।

তিনি বলেন, বাড়িটির ভেতর দু-তিনজন জঙ্গি মারা গেছেন বলে ধারণা করা যাচ্ছে। বোমা নিষ্ক্রিয়করণ দল জায়গাটিতে তল্লাশি চালাচ্ছে। আরো কিছু অবিস্ফোরিত আইইডি থাকার আশঙ্কা রয়েছে। তবে র‍্যাব-২–এর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, বাড়ির ভেতর দুজন ‘জঙ্গির’ ছিন্নভিন্ন মরদেহ পড়ে থাকতে দেখা গেছে।

সোমবার সকাল সোয়া ৯টার দিকে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট ও স্পেশাল ফোর্সের সদস্যরা বাড়িটির ভেতরে ঢুকেন। সে সময় কয়েক দফা গুলির শব্দও শোনা যায়। পরিস্থিতি পর্যবেক্ষণে র‌্যাবের পক্ষ থেকে ওই এলাকায় ড্রোন ওড়ানো হয়।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান বলেন, বাড়িটির ভেতরে বিস্ফোরক থাকার আশঙ্কায় বোম্ব ডিসপোজাল ইউনিটকে ডাকা হয়েছে। 

তিনি আরো বলেন, আস্তানার ভেতরে বোম্ব ডিসপোজাল ইউনিট ও স্পেশাল ফোর্সের সদস্যরা প্রবেশ করেছেন। তারা বেরিয়ে এলে ভেতরের পরিস্থিতি বিস্তারিত জানা যাবে।

প্রসঙ্গত, রোববার রাত ৩টা থেকে বসিলার মেট্রো হাউজিংয়ের টিনশেড বাড়িটিকে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রেখেছে র‌্যাব-২ এর সদস্যরা।  এ সময় বাড়িটির ভেতরে গুলি ও বিস্ফোরণের শব্দ শোনা যায়।

ডেইলি বাংলাদেশ/জেডআর