বশেমুরবিপ্রবির কম্পিউটার চুরিতে ৪ জন পুলিশ হেফাজতে

ঢাকা, শুক্রবার   ০২ অক্টোবর ২০২০,   আশ্বিন ১৭ ১৪২৭,   ১৪ সফর ১৪৪২

বশেমুরবিপ্রবির কম্পিউটার চুরিতে ৪ জন পুলিশ হেফাজতে

বশেমুরবিপ্রবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৪১ ১১ আগস্ট ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কেন্দ্রীয় লাইব্রেরি থেকে কম্পিউটার চুরির ঘটনায় চারজনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। 

মঙ্গলবার সকালে গোপালগঞ্জ সদর থানার ওসি মনিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। পুলিশ হেফাজতে নেয়া চারজন হলেন, সহকারী নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলাম, নাসিম, মো. আমিনুর রহমান এবং ননিগোপাল রায়। সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বাদী হয়ে অজ্ঞাতনামা একটি মামলা রুজু করলে তদন্তের প্রয়োজনে তাদেরকে থানায় ডাকা হয় বলে জানান ওসি মনিরুল ইসলাম।

তিনি বলেন, আমাদের কাছে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে একটি অজ্ঞাতনামা মামলা দায়ের করা হয়েছে। আমরা মামলাটি গ্রহণ করে তদন্তকাজ শুরু করেছি এবং তদন্তের স্বার্থে চারজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ সময় তিনি অপরাধীদের ধরার জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং সাংবাদিকদের স্বতঃস্ফূর্ত সহযোগিতা কামনা করেন ওসি।

জনসংযোগ দফতর ও লাইব্রেরির কর্মকর্তা-কর্মচারী সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়টির একুশে ফেব্রুয়ারি লাইব্রেরি থেকে ৯১টি কম্পিউটার চুরি হয়। 

এদিকে চুরির তথ্যে অমিল এবং সিসিটিভি ফুটেজ না পাওয়া এবং গত ২৩ জুলাই থেকে বিশ্ববিদ্যালয়ের ৩০ জন সিকিউরিটি গার্ডের মধ্যে ২০ জন কোনো ধরনের ছুটি না নিয়েই কর্মস্থলে অনুপস্থিত থাকার বিষয়টি ছাত্র-ছাত্রীদের মাঝে চাঞ্চল্যকর পরিস্থিতি ও ধোঁয়াশার সৃষ্টি হয়। 

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. নুরউদ্দিন আহমেদ বলেন, এর আগের ঘটনায় অপরাধীদের শনাক্ত করে ধরতে না পারলেও আমরা আশাবাদী এবার ধরতে পারব।

ডেইলি বাংলাদেশ/আরআর