Alexa বশেমুরবিপ্রবিতে সভাপতি-প্রভোস্টসহ সাতজনের পদত্যাগ

ঢাকা, শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২১ ১৪২৬,   ০৮ রবিউস সানি ১৪৪১

বশেমুরবিপ্রবিতে সভাপতি-প্রভোস্টসহ সাতজনের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:১২ ১৬ অক্টোবর ২০১৯   আপডেট: ০৯:১৬ ১৬ অক্টোবর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) চার বিভাগের সভাপতি ও দুই হলের প্রভোস্টসহ সাতজন পদত্যাগ করেছেন।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে তারা পদত্যাগপত্র জমা দেন। তাদের পদত্যাগপত্র গৃহীত হয়েছে বলে নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. শাহজাহান।

পদত্যাগকারী বিভাগীয় প্রধানরা হলেন- আইন বিভাগের আবদুল কুদ্দুস মিয়া, ফুড অ্যান্ড অ্যাগ্রো প্রসেসিং ইঞ্জিনিয়ারিং বিভাগের ড. নাজমুল হক শাহীন, কৃষি বিভাগের ড. এমএ সাত্তার এবং প্রাণিসম্পদ বিজ্ঞান ও ভেটেরিনারি মেডিসিন বিভাগের মো. শফিকুজ্জামান।

এছাড়া শেখ রেহেনা হলের প্রভোস্ট মজনুর রশিদ ও শেখ রাসেল হলের প্রভোস্ট রবিউল ইসলাম ও সহকারী প্রভোস্ট মুরাদ হোসেন পদত্যাগ করেছেন।

এ বিষয়ে ভারপ্রাপ্ত উপাচার্য শাহজাহান জানান, সবাই ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

এতে প্রশাসনিক বা অ্যাকাডেমিক কোনো সমস্যা হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আশা করছি কোনো ধরনের সমস্যা হবে না।  খুব শিগগিরই বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণার পরিবেশ ফিরে আসবে।

এদিকে, মঙ্গলবার তিনটি হলে নতুন প্রভোস্ট নিয়োগ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রোকনুজ্জামানকে শেখ রেহেনা হলে, ফায়েকুজ্জামান মিয়াকে শেখ রাসেল হলে ও মোসাদ্দেক হোসেনকে স্বাধীনতা দিবস হলের দায়িত্ব দেয়া হয়েছে।

এর আগে, সোমবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. আব্দুর রহমান খান ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন। এ পদে মঙ্গলবার দায়িত্ব পেয়েছেন ইংরেজি বিভাগের সহাকারী অধ্যাপক কাজী মশিউর রহমান।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/টিআরএইচ