Alexa বশেমুরবিপ্রবিতে ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ

ঢাকা, বুধবার   ২০ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৬ ১৪২৬,   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

Akash

বশেমুরবিপ্রবিতে ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ

বশেমুরবিপ্রবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০৭ ৫ নভেম্বর ২০১৯  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের  তৃতীয় ও চতুর্থ ধাপের ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশিত হয়েছে।

সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েব  সাইটে ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের  ভর্তি পরীক্ষার নয়টির ইউনিটের মধ্যে পাঁচটি ইউনিট এ,বি,সি, এইচ ও আই এর আসন বিন্যাস প্রকাশ করা হয় ।

৮ নভেম্বর 'সি' এবং 'এইচ' ইউনিটের ও ০৯ নভেম্বর 'এ', 'বি' এবং 'আই' ইউনিটের  পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।  

এবারের তৃতীয় ও চতুর্থ ধাপের ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসসহ গোপালগঞ্জ শহরের ১২টি শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষা হবে।  প্রতিষ্ঠানসমূহ হলো- বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, শেখ হাসিনা সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজ, স্বর্ণকলি উচ্চ বিদ্যালয়, গোপালগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ, গোপালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়,  মোহাম্মদপাড়া নতুন হাইস্কুল , হাজী লাল মিয়া সিটি কলেজ, গোপালগঞ্জ মহিলা ফাজিল মাদরাসা, গোপালগঞ্জ এস কে আলিয়া মাদরাসা, যুগশিখা হাইস্কুল, বীণাপাণি সরকারি উচ্চ বিদ্যালয়, এস এম মডেল সরকারি উচ্চ বিদ্যালয় এবং ওহাব আদর্শ উচ্চ বিদ্যালয়। 

এদিকে পর্যাপ্ত জায়গা না থাকায় ক্যাম্পাসের একাডেমিক ভবনের মাঝে ত্রিপল টানিয়ে এবং বিভিন্ন বিভাগের বারান্দায় পরীক্ষা নেয়া হবে।  

কেন্দ্রগুলো পরীক্ষার উপযোগী করতে শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। অন্যদিকে সমগ্র বাংলাদেশ থেকে আগত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের থাকার জন্য বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন, জেলা অ্যাসোসিয়েশনসহ বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ব্যবস্থা নেয়ার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সামনে স্টল দিয়ে সেবাকেন্দ্র চালু করা হয়েছে।

এ বছর ভর্তি পরীক্ষায় অংশ নিতে নয়টি ইউনিটের অধীনে ৩৪টি বিভাগের ২ হাজার ৭৪৫ আসনের বিপরীতে ১ লাখ ৩১ হাজার ১১২ শিক্ষার্থী আবেদন করেছে। ফলে প্রতিটি আসনের বিপরীতে ৪৮ জন শিক্ষার্থীকে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে।

জনসংযোগ কর্মকর্তা মো. মাহবুবুল আলম জানান, বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে সরাসরি এই আসন বিন্যাস দেখা যাবে।

এর আগে প্রথম ও দ্বিতীয় ধাপের  পরীক্ষায় গত ১ নভেম্বর এফ ও জি  এবং ২ নভেম্বর ডি ও ই ইউনিটের ভর্তি পরীক্ষা  অনুষ্ঠিত হয়। এছাড়া ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট wwww.bsmrstu.edu.bd-তে জানা যাবে।

ডেইলি বাংলাদেশ/এমএইচ