Alexa বরিশাল হাসপাতালে চিকিৎসক সংকট, বাড়ছে ডেঙ্গু রোগী

ঢাকা, সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৪ ১৪২৬,   ২২ জমাদিউস সানি ১৪৪১

Akash

বরিশাল হাসপাতালে চিকিৎসক সংকট, বাড়ছে ডেঙ্গু রোগী

শামীম আহমেদ, বরিশাল ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৪ ৭ আগস্ট ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবামেক) হাসপাতালে প্রতিদিনই বাড়ছে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা। তবে হাসপাতাটিতে চিকিৎসক সংকটের কারণে রোগীদের নিয়ে শঙ্কা বাড়ছে। 

হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন জানান, হাসপাতালে ডেঙ্গুর চিকিৎসার উপকরণের সংকট না থাকলেও তীব্র চিকিৎসক সংকট রয়েছে। পুরনো পাঁচশ বেডের হিসেব অনুযায়ী তাদের হাসপাতালে দুইশ ২৪ জন চিকিৎসকের মধ্যে একশ দুইজন চিকিৎসকের পদ শূন্য রয়েছে। 

ঈদুল আজহা উপলক্ষ্যে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে লোকজন গ্রামের বাড়িতে আসায় ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। যার কারণে এই মুহূর্তে চিকিৎসক বাড়ানো দরকার। 

তিনি আরো জানান, ১৬ জুলাই থেকে এ পর্যন্ত এই হাসপাতালে চারশ ৪৬ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিয়েছে। এখনো এ হাসপাতালে দুইশ ২৪ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। আর চব্বিশ ঘন্টায় এখানে নতুন ভর্তি রোগীর সংখ্যা ৬৯ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬ জন।

ডা. বাকির হোসেন বলেন, তাদের হাসপাতালে চারশ ৪৬জন ডেঙ্গু রোগী ভর্তি হলেও দুই জন ছাড়া কোনো মৃত্যু নেই। যার কারণে ধরে নেয়া যায় ডেঙ্গু নিয়ে আতংকিত হওয়ার কোনো কারণ নেই। এ সময় তিনি ঢাকায় যারা ডেঙ্গু রোগ নিয়ে অবস্থান করছেন, তাদের সেখানেই চিকিৎসা নেয়ার আর ঢাকা থেকে লঞ্চগুলো ছাড়ার সময় এবং মাঝপথে এলে দুইবার মশার ওষুধ স্প্রে করার পরামর্শ দেন।

ডেইলি বাংলাদেশ/জেএস