বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পাশে ৭১’র চেতনা

ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭,   ০৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পাশে ৭১’র চেতনা

ববি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩৮ ১৪ মে ২০২০  

শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদানের জন্য তহবিল গঠন করেছে সংগঠনটি

শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদানের জন্য তহবিল গঠন করেছে সংগঠনটি

কোভিড-১৯ এর সংক্রমণ প্রতিরোধে জেলায় জেলায় চলছে লকডাউন। ফলে কর্মহীন হয়ে পড়েছে অনেকে। এর প্রভাব পড়েছে শিক্ষার্থীদের জীবনে। তাই বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে সামাজিক সংগঠন ৭১’র চেতনা। 

অসহায় শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান করার জন্য একটি সহায়তা তহবিল গঠন করেছে সংগঠনটি। তহবিল থেকে বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট, গণিত এবং মার্কেটিং বিভাগের অধ্যায়নরত বেশ কিছু শিক্ষার্থীকে এরইমধ্যে আর্থিক সহায়তা দেয়া হয়েছে। এছাড়া বিভিন্ন বিভাগে শিক্ষার্থীদের খোঁজখবর নেয়া হচ্ছে। যাদের অর্থনৈতিক সমস্যা প্রকট তাদেরকে সহায়তা করা হবে বলে জানানো হয়েছে।

৭১’র চেতনা বরিশাল বিশ্ববিদ্যালয় ইউনিটের সাধারণ সম্পাদক আনামুল হক বলেন, বিশ্ববিদ্যালয়ে অধিকাংশ শিক্ষার্থীই মধ্যবিত্ত, নিম্নমধ্যবিত্ত পরিবারের। করোনাভাইরাসের কারণে এই পরিবারগুলোই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত। আমরা চেষ্টা করছি বিশ্ববিদ্যালয় পরিবারের কোন সদস্য যেন অনাহারে বা অর্ধাহারে না থাকে। এজন্যই ৭১’র চেতনা সহায়তা তহবিল গঠন করেছে। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি এই মহামারিকালীন শিক্ষার্থীদের সহায়তার মাধ্যমে তাদের পাশে দাঁড়ানোর।

ডেইলি বাংলাদেশ/জেডএম