বরিশাল বিশ্ববিদ্যালয়ে জরুরি টেলি স্বাস্থ্যসেবা পাবেন শিক্ষার্থীরা

ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭,   ০৯ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

বরিশাল বিশ্ববিদ্যালয়ে জরুরি টেলি স্বাস্থ্যসেবা পাবেন শিক্ষার্থীরা

বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৫২ ৭ এপ্রিল ২০২০  

বরিশাল বিশ্ববিদ্যালয়

বরিশাল বিশ্ববিদ্যালয়

করোনা পরিস্থিতিতে যেকোনো শারিরীক অসুস্থতায় জরুরি টেলি স্বাস্থ্যসেবা দিবে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি)। প্রতিষ্ঠানটির সঙ্গে যুক্ত যে কেউ সকাল ৯টা ৎথেকে ১২টা এবং দুপুর ৩টা থেকে ৬টা পর্যন্ত ০১৭২৩ ০৪০ ১১৯ নম্বরে ফোন দিয়ে চিকিৎসকের পরামর্শ নিতে পারবে।

বুধবার (৮ এপ্রিল) থেকে এ কার্যক্রম চলমান থাকবে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়টির প্রক্টর ড. সুব্রত কুমার দাশ।

তিনি জানান, করোনার প্রাদুর্ভাব রুখতে বর্তমানে সেখানকার সব ধরনের দাফতরিক ও পাঠদান কার্যক্রম বন্ধ আছে৷ বন্ধের সময়টাতে জরুরি প্রয়োজনের কথা বিবেচনা করে উপাচার্যের সিদ্ধান্তে এমন পদক্ষেপ নিয়েছেন তারা।

বিশ্ববিদ্যালয়ের যেকোনো শিক্ষক-শিক্ষার্থী কিংবা কর্মকর্তা-কর্মচারী স্বাস্থ্য বিষয়ক পরামর্শের জন্য নির্দিষ্ট নম্বরটিতে যোগাযোগ করতে পারবে৷

বিশ্ববিদ্যালয়টির উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, বর্তমান উদ্ভুত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের যেকেউ কোনো শারীরিক জটিলতার সম্মুখীন হলে নম্বরটিতে ফোন করে পরামর্শ নিতে পারবেন। নির্দিষ্ট সময়ে একজন চিকিৎসক অসুস্থ ব্যক্তিকে যথাযথ সহযোগিতার চেষ্টা করবে।

তিনি আরো বলেন, করোনা প্রাদুর্ভাবে কোনো শিক্ষার্থী যদি অসুস্থতার সম্মুখীন হয় তবে তার পাশে দাঁড়াবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অসুস্থ শিক্ষার্থীর পক্ষ থেকে তার বিভাগীয় চেয়ারম্যানের মাধ্যমে প্রক্টরের সঙ্গে যোগাযোগ করলে যথাসাধ্য সহযোগিতা করা হবে৷

ডেইলি বাংলাদেশ/জেডএম