প্রধানমন্ত্রীর জন্মদিনে বঙ্গবন্ধুর সবচেয়ে বড় ম্যুরাল উদ্বোধন

ঢাকা, বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০,   কার্তিক ১৪ ১৪২৭,   ১১ রবিউল আউয়াল ১৪৪২

প্রধানমন্ত্রীর জন্মদিনে বঙ্গবন্ধুর সবচেয়ে বড় ম্যুরাল উদ্বোধন

বরিশাল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫৬ ২৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৪:৩৮ ২৯ সেপ্টেম্বর ২০২০

বঙ্গবন্ধুর ম্যুরাল

বঙ্গবন্ধুর ম্যুরাল

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন আজ। আর এ দিনে বরিশালে উদ্বোধন হলো দেশের সর্ববৃহৎ ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ম্যুরাল।

সোমবার সন্ধ্যায় বরিশাল শহরের বঙ্গবন্ধু অডিটরিয়ামে ম্যুরালটির উদ্বোধন করেন মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। এ উপলক্ষে বিভিন্ন রঙ-বেরঙের আতশবাজি ফুটানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর হোসাইন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুসসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

ম্যুরালটির উদ্বোধন করেন মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ

ম্যুরালটির সামনের মূল ভিত্তির উচ্চতা ৫০ ফুট আর চওড়া ৪০ ফুট। এর নকশা তৈরি করেছে ঢাকার চারুকলার একটি দল। চিত্রটির রূপ দিয়েছেন চারুকলার শিল্পী রুদ্র। ম্যুরালের পেছনে রয়েছে সবুজ ও লালের মিশ্রণে জাতীয় পতাকার প্রতিকৃতি।

৪৫ দিন ও রাত পরিশ্রম করে রঙ-বেরঙের পাথর দিয়ে এ ম্যুরালটির নির্মাণ কাজ শেষ করা হয়েছে। দৃষ্টিনন্দন এ ম্যুরালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বুকে জড়িয়ে দাঁড়িয়ে আছেন।

স্থানীয় মুক্তিযোদ্ধারা জানান, নবনির্মিত এ ম্যুরালটি ইতিহাস-ঐতিহ্যের মুক্তিযুদ্ধের চেতনায় বরিশাল শহরকে জাগিয়ে তুলেছে।

ম্যুরালটির চিত্র রূপকার চারুকলার শিল্পী রুদ্র বলেন, বিদেশি উন্নতমানের টাইলসের বিভিন্ন রঙের টুকরা দিয়ে এটি চিত্রায়িত করা হয়েছে। চারজন সহযোগীকে নিয়ে ৪৫ দিন ও রাত পরিশ্রম করে এর নির্মাণ কাজ শেষ করা হয়েছে। এটি বঙ্গবন্ধুর সবচেয়ে বড় ম্যুরাল। এর আগে এত বড় ম্যুরাল অন্য কোথাও নির্মাণ হয়নি বলেও জানান তিনি।

ডেইলি বাংলাদেশ/এমআর/এইচএন