.ঢাকা, শনিবার   ২৩ মার্চ ২০১৯,   চৈত্র ৮ ১৪২৫,   ১৬ রজব ১৪৪০

দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স

বরখাস্ত হলেন স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৫:৩৬ ১৪ জানুয়ারি ২০১৯   আপডেট: ২০:১৩ ১৪ জানুয়ারি ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

নির্বাচনী প্রতিশ্রুতি ও নতুন মন্ত্রিসভার ঘোষণা অনুযায়ী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স শুরু হয়েছে। এরইমধ্যে বেশ কয়েকটি বিভাগ ও স্থানীয় পর্যায়ে দুর্নীতিবাজ কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। সে ধারায় এবার দুর্নীতি করে বিপুল সম্পদের মালিক হওয়ায় স্বাস্থ্য অধিদফতরের মেডিকেল অ্যাডুকেশন শাখার হিসাবরক্ষণ কর্মকর্তা মো. আবজাল হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার তাকে বরখাস্ত করা হয় বলে স্বাস্থ্য অধিদফতর সূত্রে নিশ্চিত করেছে।

এর আগে গতকাল রোববার (১৩ জানুয়ারি) বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়ে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকে চিঠি দিয়েছে মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ।

চিঠিতে বলা হয়েছে, সম্প্রতি বিভিন্ন পত্র-পত্রিকা এবং সংবাদ মাধ্যমে স্বাস্থ্য অধিদফতরে প্রেষণে বা সংযুক্তিতে কর্মরত হিসাবরক্ষণ কর্মকর্তা (মূল কর্মস্থল ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির প্রশাসনিক কর্মকর্তা পদের বিপরীতে পদায়নকৃত) মো. আবজাল হোসেন সম্পর্কে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উত্থাপিত হয়েছে। সংবাদ প্রতিবেদনে তার ঢাকায় এবং বাংলাদেশের বাইরে একাধিক বাড়ি ও প্লট থাকার অভিযোগ রয়েছে। তার অর্থসম্পদ জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ।

এমতাবস্থায় বর্ণিত কর্মচারীর বিরুদ্ধে জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ সম্পদ অর্জন ও দুর্নীতির অভিযোগ উত্থাপিত হওয়ায় ‘সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা ২০১৮’ এর ১২ বিধি মোতাবেক সাময়িক বরখাস্ত করে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণে স্বাস্থ্য সেবা বিভাগকে নির্দেশ দেয়া হয়।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/এমআরকে/এলকে