Alexa বন্যা মোকাবিলায় সেনাবাহিনী প্রস্তুত: সেনাপ্রধান

ঢাকা, মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯,   ভাদ্র ৫ ১৪২৬,   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

বন্যা মোকাবিলায় সেনাবাহিনী প্রস্তুত: সেনাপ্রধান

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৩৩ ১৭ জুলাই ২০১৯   আপডেট: ১৬:৫৬ ৩১ জুলাই ২০১৯

সেনাপ্রধান আজিজ আহমেদ

সেনাপ্রধান আজিজ আহমেদ

দেশের বন্যা পরিস্থিতি মোকাবিলায় সেনাবাহিনীসহ বিমান ও নৌবাহিনী প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

বুধবার সচিবালয়ে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনে তিন বাহিনী প্রধানের সঙ্গে ডিসিদের আলোচনা শেষে সাংবাদিকদের সেনাপ্রধান আজিজ আহমেদ এ কথা জানান।

জেনারেল আজিজ আহমেদ বলেন, বন্যা পরিস্থিতির অবনতি হলে সেনা, বিমান ও নৌবাহিনী সহায়তা করতে প্রস্তুত রয়েছে বলে সভায় জানানো হয়েছে। এ ছাড়া নিজের মধ্যে বোঝাপড়া কীভাবে আরো ভালো করা যায়, সে বিষয়ে জেলা প্রশাসকদের সঙ্গে আলোচনা হয়েছে। এসময় সেনাপ্রধান বলেন, যদি এ ধরনের কিছু হয় তখন যেকোনো সময় যেকোনো ধরনের সহযোগিতা চাইলে আর্মি, নেভি, এয়ারফোর্স সবাই আমরা প্রস্তুত আছি। ডিসি সাহেবরা যেভাবে চাইবেন, সেভাবেই আমরা সহযোগিতা করবো।

সশস্ত্র বাহিনী প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কাজ করবে বলে জানিয়ে সেনাপ্রধান আজিজ আহমেদ বলেন, ডিসিদের আমরা জানিয়েছি তাদের সঙ্গে সমন্বিতভাবে দেশের কাজ করবো। কোথাও কোনও সমস্যা হলে, পারস্পারিক বোঝাপড়ার মাধ্যমে তার সমাধান করবো।

অধিবেশনে নৌবাহিনী প্রধান ও বিমান বাহিনীর উপ-প্রধান (বিমান বাহিনী প্রধান দেশের বাইরে) উপস্থিত ছিলেন। এই প্রথম কোনো ডিসি সম্মেলনে সশস্ত্র বাহিনীর শীর্ষস্থানীয় তিন ব্যক্তি উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/এস

Best Electronics
Best Electronics