.ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৬ ১৪২৬,   ১৪ শা'বান ১৪৪০

বনানী কবরস্থানে চিরনিদ্রায় আবরার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:১১ ১৯ মার্চ ২০১৯   আপডেট: ১৯:১১ ১৯ মার্চ ২০১৯

সংগৃহিত

সংগৃহিত

রাজধানীর নর্দ্দায় বাসের চাপায় নিহত বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদ চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বিকেল ৪টার দিকে বনানী কবরস্থানে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে।

সকাল সাড়ে ৭টার দিকে বাসচাপায় মারা যান আবরার। মালিবাগের বাসা থেকে ক্যাম্পাসে যাওয়ার পথে প্রগতি সরনির নর্দ্দায় সুপ্রভাত বাসের চাপায় প্রাণ হারান আবরার।

এর আগে বেলা দেড়টার দিকে মিরপুর সেনানিবাসে বিইউপি এডিবি গ্রেড গ্রাউন্ড মাঠে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এ সময় আবরার আহমেদের বাবা ব্রিগেডিয়ার জেনারেল অবসরপ্রাপ্ত আরিফ আহমেদ চৌধুরী, বিইউপির ভিসি মেজর জেনারেল মো. এমদাদ-উল বারী, ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম, আবরার আহমেদের সহপাঠী, বন্ধু-বান্ধব, শিক্ষক-শিক্ষার্থী ও আত্মীয়-স্বজন জানাজায় অংশ নেন।

আবরার নিহতের ঘটনায় রাজধানীর বসুন্ধরা আবাসিক গেট এলাকায় সকাল থেকে সড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অবরোধে বিমানবন্দর থেকে বাড্ডা হয়ে রামপুরা-গুলিস্তান রুটের যান চলাচল বন্ধ হয়ে যায়।

পরিস্থিতি সামাল দিতে ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হন। তিনি শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করেন। তিন মাসের মধ্যে ঘটনাস্থলে একটি ফুটওভার ব্রিজ নির্মাণের আশ্বাস দেন। কিন্তু শিক্ষার্থীরা সেই আশ্বাস উপেক্ষা করে অবরোধ চালিয়ে যান। বুধবার ফের অবস্থানের ঘোষণা দিয়ে সন্ধ্যার আগে অবরোধ সাময়িক স্থগিত করেন বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। 

আবরার গত বছরের আগস্টে ‘নিরাপদ সড়ক চাই’ দাবিতে শুরু হওয়া নজিরবিহীন আন্দোলনে সক্রিয়ভাবে অংশ নেন। যার নিজের প্রোফাইলে ছিল ‘নিরাপদ সড়ক চাই’ এর দাবি। ফ্রেমে দিয়েছিল তেমনি ছবি। সে আজ সেই সড়কেই প্রাণ হারালো।

ডেইলি বাংলাদেশ/ইএ/ এলকে