বজ্রপাতে ১৫ জনের মৃত্যু
SELECT bn_content_arch.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content_arch.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content_arch.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content_arch INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content_arch.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content_arch.ContentID WHERE bn_content_arch.Deletable=1 AND bn_content_arch.ShowContent=1 AND bn_content_arch.ContentID=35351 LIMIT 1

ঢাকা, রোববার   ০৯ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৬ ১৪২৭,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

বজ্রপাতে ১৫ জনের মৃত্যু

ডেস্ক নিউজ ডেইলি-বাংলাদেশ

 প্রকাশিত: ১৫:৫৮ ২৯ এপ্রিল ২০১৮   আপডেট: ১৩:৪০ ৬ মার্চ ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

সিরাজগঞ্জ, গাজীপুর, ব্রাহ্মণবাড়িয়া, মাগুরা,  গোপালগঞ্জ, নোয়াখালী, নওগাঁ, রাঙামাটি ও সুনামগঞ্জে বজ্রপাতে পনেরজনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছে আরও কমপক্ষে তেরজন। প্রতিনিধিদের পাঠনো খবর।

সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জের কাজিপুর, কামারখন্দ ও শাহজাদপুর উপজেলায় বজ্রপাতে পাঁচজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও চারজন। নিহতরা হলেন- কাজিপুরের ডিগ্রি তেকানী গ্রামের শামছুল মণ্ডল, তার ছেলে আরমান, কামারখন্দের পেস্তক কুড়া গ্রামের কাদের হোসেন, শাহজাদপুর উপজেলা ছয়আনি গ্রামের ফারুক খানের ছেলে নাবিল ও রাশেদুল ইসলামের ছেলে পলিন।

কাজিপুর ইউনিয়ন চেয়ারম্যান মো. হারুন অর রশিদ জানান, রোববার সকালে ডিগ্রি তেকানী চরে ছেলেকে নিয়ে বাদাম তুলছিলেন শামছুল। এ সময় বৃষ্টির সঙ্গে বজ্রপাত হলেই দুজনেই ঝলসে যায়।

তাদের উদ্ধার করে কাজিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে মৃত্যু হয় বলে জানান তিনি।

অপরদিকে সকাল সাড়ে ১০টার দিকে কামারখন্দ উপজেলার পেস্তক কুড়া গ্রামের একটি ধান ক্ষেতে কাজ করার সময় বজ্রপাতে আহত কাদের হোসেনও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার পথে মারা যান কামারখন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার তানজিলা বেগম জানান।

রাজিবুল ইসলাম সিদ্দিকি জানিয়েছেন, আম কুড়াতে গিয়ে বজ্রপাতে নিহত হয় নাবিল ও পলিন। এসময় আহত হয় আরও চারজন। আহতদের শাহজাদপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কালিয়াকৈরে বজ্রপাতে পোশাক শ্রমিকের মৃত্যু,নারীসহ আহত ৫

গাজীপুর:

গাজীপুরের কালিয়াকৈরের মাটিকাটা এলাকায় বজ্রপাতে এক পোশাক শ্রমিকের মৃত্যু হয়েছে।

এসময় নারীসহ আরো পাঁচ শ্রমিক আহত হয়েছেন।

রোববার সকাল ৮টার দিকে মাটিকাটা এলাকায় ইনক্রেডিবল ফ্যাশন লিমিটেড কারখানার সামনে এ ঘটনা ঘটে। নিহত  শ্রমিক জাফরুল ইসলাম গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানার হরিনাথপুর এলাকার মো. আব্বাছ আলীর ছেলে। তিনি ওই এলাকায় বাসা ভাড়া থাকতেন এবং ইনক্রেডিবল ফ্যাশন লিমিটেড কারখানার চেকম্যান হিসেবে কর্মরত ছিলেন। আহতরা হলেন- একই কারখানার শ্রমিক শৌরভ, মনি সামান্ত, লতা, আলেয়া ও তাপসি।

কালিয়াকৈর শিল্প পুলিশের এএসআই ফারুক হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, বজ্রপাতে আহত যুবক জাফরুলকে গুরুতর আহত অবস্থায় গাজীপুর শেখ ফজিলাতুন্নেসা মুজিব কেপিজে হাসপাতালে নেয়া হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। আহত পাঁচজনকে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। 

আখাউড়া (ব্রাক্ষণবাড়িয়া):

আখাউড়ায় বজ্রপাতে এক শ্রমিক নিহত হয়েছেন।

রোববার সকালে উপজেলার মোগড়া ইনিয়নের দরুইন এলাকায় এ ঘটনা ঘটে। এসময় আরো দু’জন আহত হয়। নিহতের নাম মো. মমিন মিয়া। তিনি মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলের বাসিন্দা।

আখাউড়া থানার ওসি মোশারফ হোসেন তরফদার মৃত্যু হওয়ার বিষয়টি সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকালে দরুইন গ্রামের রমজান মিয়ার বাগানবাড়িতে বেশ কয়েকজন শ্রমিক জমিতে ধান কাটতে যায়। হঠাৎ বজ্রপাতে ৩ জন আহত হয়। আহতদের মধ্যে এক জনের গুরুতর। স্থানীয়রা তাকে উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্যকপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। 

মাগুরা: 

মাগুরায় বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে।

এরা হলেন সদর উপজেলার অক্কুর পাড়া এলাকার ভ্যানচালক শামীম, ব্লুগ্রামের আব্দুর রশিদের ছেলে আলম ও জয়পুরহাটের মনপুরা এলাকার আলম মিয়ার ছেলে মেহেদী।

মাগুরা সদর থানার এসআই আশ্রাফ হোসেন জানান, ঝড়-বৃষ্টির সময় ভ্যানচালক শামীম মাগুরা থেকে শ্রীপুরের দিকে যাচ্ছিলেন। আর মাগুরা থেকে বাড়ি ফেরার পথে রায়গ্রামে বজ্রপাতে শিকার হন আলম।

অন্যদিকে শালিখার বুনাগাতী এলাকায় মোবাইল ফোন টাওয়ারে কাজ করার সময় বজ্রপাতের শিকার হন মেহেদী।

তাকে হাসপাতালে আনা হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন বলে জানান মাগুরা হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক পরীক্ষিত পাল।

গোপালগঞ্জ:

গোপালগঞ্জের কোটালীপাড়ায় বজ্রপাতে অশোক পান্ডে নামে এক কৃষক নিহত হয়েছেন।

রোববার বিকেলে কোটালীপাড়া উপজেলার পীড়ার বাড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

কোটালীপাড়া থানার ওসি মোহাম্মদ কামরুল ফারুক বিষয়টি নিশ্চিত করেছেন।

নোয়াখালী:

নোয়াখালীতে বজ্রপাতে ইকবাল হাসনাত ওরফে পিয়াল নামের এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে।

রোববার সকালে পৌরসভার লক্ষ্মীনারায়ণপুর এলাকায় এ ঘটনা ঘটে। পিয়াল নোয়াখালী জিলা স্কুলের সপ্তম শ্রেণির ছাত্র।

সুধারাম থানার এসআই লিটন দত্ত বিষয়টি নিশ্চিত করেছেন।

নওগাঁ:

নওগাঁর সাপাহারে বজ্রপাতে সোনাভান নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছে আরো চারজন। তাদের সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

রাঙামাটি:

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় বজ্রপাতে মনছুরা বেগমের মৃত্যু হয়েছে। তিনি বাঘাইছড়ি উপজেলার মুসলিম ব্লক এলাকার বাসিন্দা।

সুনামগঞ্জ:

সুনামগঞ্জ সদর উপজেলার সৈয়দপুর গ্রামে বজ্রপাতে কৃষক লিটন মিয়ার মৃত্যু হয়েছে।

সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

ডেইলি বাংলাদেশ/আরআর