Alexa বছরের পর বছর যৌন হয়রানির শিকার আনুশকা!

ঢাকা, মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১২ ১৪২৬,   ০১ রজব ১৪৪১

Akash

বছরের পর বছর যৌন হয়রানির শিকার আনুশকা!

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫৯ ২৮ আগস্ট ২০১৯  

আনুশকা ডি জর্জিয়াস

আনুশকা ডি জর্জিয়াস

বৃটিশ অভিনেত্রী ও প্লেবয়ের সাবেক মডেল আনুশকা ডি জর্জিয়াস যৌন নির্যাতন নিয়ে মুখ খুলেছেন। বছরের পর বছর তিনি যৌন হয়রানির শিকার হয়েছেন। প্রয়াত জেফ্রে এপস্টেইন তাকে যৌন নির্যাতন করেছেন। তার ভাষায়, জেফ্রে এপস্টেইন আমাকে দূষিত করেছেন। কলুষিত করেছেন। যৌন নির্যাতন করেছেন। যুক্তরাষ্ট্রের ম্যানহাটানে ফেডারেল কোর্টে দাঁড়িয়ে বিচারকের সামনে সাক্ষ্য দিতে গিয়ে তিনি এসব কথা বলেছেন। 

শুধু আনুশকাই নয়, ২৩ জন নির্যাতিত নারী এমন সাক্ষ্য দিয়েছেন। তাতে এমন চিত্র ফুটে উঠেছে যে, জেফ্রে এপস্টেইন বিপদে পড়া যুবতীদের কাজে নিতেন। তাদেরকে গ্রুমিং করাতেন। আর এক পর্যায়ে তাদের সঙ্গে যৌন সম্পর্ক গড়ে তুলতেন।

আনুশকা বলেন, অনেক বছর ধরে আমার ওপর যৌন নির্যাতন করেছেন জেফ্রে এপস্টেইন। টানা অনেক বছর এই অন্যায় করা হয়েছে। আমি একজন ভিকটিম ছিলাম। আজকের এই অবস্থানে আসতে আমার অনেক বছর সময় লেগেছে। আজ আমি বলতে পারছি, আমার ওপর নির্যাতন চালানো হয়েছিল। কিন্তু আমি আর ভিকটিম হবো না। 

তিনি বলেন, আর একটি দিনও চুপ করে থাকবো না। যদিও আমি জানি কারো মারা যাওয়া একটি বেদনার বিষয়। তবু জেফ্রে এপস্টেইন মারা যাওয়ায় আমি চরমভাবে স্বস্তি পাচ্ছি এই জন্য যে, তিনি আর একটি শিশু বা নারীর ক্ষতি করতে পারবেন না। যেসব নারী ক্ষত নিয়ে বেঁচে আছেন তাদের একটি গ্রুপের অংশ হতে পেরে আমার ভালো লাগছে। 

আনুশকা ডি জর্জিয়াস ২০০৪ সালে অভিনয় করেন ‘আলফি’ ছবিতে। তারপর চ্যানেল ৪ এর রিয়েলিটি টিভি শো ‘ক্যালিফোর্নিয়া ড্রিমিং’-এ অংশ নেন। ২০০৯ সালে হলিউডের যুদ্ধ বিষয়ক ছবি ‘২১ অ্যান্ড এ ওয়েক-আপ’ ছবিতে অভিনয় করেন। ২০১৩ সালে অভিনয় করেন ‘ট্রাইম ট্রাভেলার’ ছবিতে। 

ডেইলি বাংলাদেশ/এনএ