‘বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর কালজয়ী সংগ্রামের সাথী’

ঢাকা, শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১১ ১৪২৭,   ০৮ সফর ১৪৪২

‘বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর কালজয়ী সংগ্রামের সাথী’

শরীয়তপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৯ ৮ আগস্ট ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কালজয়ী সংগ্রামের সাথী ছিলেন বলে মন্তব্য করেছেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

শনিবার সকালে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে শরীয়তপুরের নড়িয়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনে যিনি প্রেরণা, শক্তি আর সাহসের উৎস ছিলেন, তিনি মহীয়সী নারী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব। একদিকে যেমন জাতির জনকের সহধর্মিণী হয়ে তাকে সাহস যুগিয়েছেন, তেমনি বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে পুরো পরিবারের দায়িত্বভারও পালন করেছেন পরম মমতায়। তেমনি মাতৃস্নেহে আওয়ামী লীগের নেতাকর্মী ও দেশের মানুষের পাশে ছিলেন তিনি। তাই বঙ্গবন্ধু ও বাংলাদেশ যেমন একই সূত্রে গাঁথা, তেমনি বঙ্গবন্ধু ও বঙ্গমাতা দুই শরীরে একই আত্মা।

এনামুল হক শামীম বলেন, বঙ্গমাতা এদেশের মানুষের কাছে শ্রদ্ধা আর ভালোবাসার নাম। মুক্তিযুদ্ধের সময় তো বটেই বঙ্গবন্ধুর পুরো রাজনৈতিক জীবনে ছায়ার মতো পাশে ছিলেন তিনি। বঙ্গবন্ধুকে যে সমর্থন আর সহযোগিতা তিনি দিয়েছেন তা বাংলার মানুষ আজীবন স্মরণ রাখবে। আর তাদের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বাংলার মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফজলুল হক মালের সভাপতিত্বে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ওহাব বেপারী, উপজেলার সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক জহির সিকদার, জেলার আইন সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলার যুগ্ম সাধারণ সম্পাদক শাহআলম চৌকিদার, শহিদুল ইসলাম সিকদার, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম ভিপি চুন্নু প্রমুখ।

এর আগে নড়িয়া পৌরসভা ও চামটা ইউনিয়নে বন্যার্তদের ত্রাণসামগ্রী বিতরণ করেন উপমন্ত্রী এনামুল হক শামীম।

ডেইলি বাংলাদেশ/এমআরকে