Alexa বঙ্গবীরসহ টাঙ্গাইলে ১৭ প্রার্থীর মনোনয়ন ফরম বাতিল

ঢাকা, সোমবার   ১৯ আগস্ট ২০১৯,   ভাদ্র ৫ ১৪২৬,   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

বঙ্গবীরসহ টাঙ্গাইলে ১৭ প্রার্থীর মনোনয়ন ফরম বাতিল

টাঙ্গাইল প্রতিনিধি

 প্রকাশিত: ১৪:১৬ ২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ২০:১৭ ২ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঋণ খেলাপির দায়ে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি ও ঐক্যফন্টের অন্যতম নেতা বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকীসহ টাঙ্গাইলে ১৭ প্রার্থীর মনোনয়ন ফরম বাতিল করা হয়েছে।

রোববার প্রার্থীদের মনোনয়ন ফরম যাচাই-বাছাই শেষে জেলা রিটানিং কর্মকর্তা ও ডিসি মো. শহীদুল ইসলাম এ ঘোষণা দেন।

বঙ্গবীর কাদের সিদ্দিকী টাঙ্গাইল ৪ (কালিহাতী) ও টাঙ্গাইল -৮ (বাসাইল-সখীপুর) আসনে মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। অপরদিকে কাদের সিদ্দিকীর মনোনয়ন বাতিল হলেও টাঙ্গাইল-৮ আসনে তার মেয়ে কুঁড়ি সিদ্দিকী এবং কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীরপ্রতীকের মনোনয়নপত্র বৈধ হয়েছে। এছাড়া টাঙ্গাইল-৪ আসনে কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী কাদের সিদ্দিকীর ছোট ভাই আজাদ সিদ্দিকী ও লিয়াকত আলীর মনোনয়ন বৈধ হয়েছে।

কাদের সিদ্দিকীর বড় ভাই বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সাবেক সদস্য ও সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর টাঙ্গাইল-৪ আসনে এবং ছোট ভাই মুরাদ সিদ্দিকীর টাঙ্গাইল-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দেয়া মনোনয়ন ফরম বৈধ হয়েছে।

বঙ্গবীর বলেন, আমার বলার তেমন কিছু নেই। অনেক বড় অর্থশালী মানুষ সালমান এফ রহমানের চার হাজার ৫৪৩ কোটি টাকা ২৫ বছরের জন্য বিনা সুদে মওকুফ করা হয়। এটা সত্য যে ব্যাংক আমাদের কাছে টাকা পায়। আমরা সে টাকা দেয়ার জন্য প্রস্তুত আছি।

 এ নিয়ে তিনবার ভোটে দাঁড়ানো থেকে বঞ্চিত হলাম। যতক্ষন এ সরকার থাকবে, এ ধরনের সরকার থাকবে, আমি হয়তো ভোটে দাঁড়াতে পারবো না। তবে একজন নাগরিক হিসেবে আমার প্রচেষ্টা থাকবে। যা হয়েছে সব সরকারের ইচ্ছাতেই হয়েছে। তিনি এ ব্যাপারে আপিল করবেন।

 টাঙ্গাইল-১ (ধনবাড়ী-মধুপুর) আসনে ঋণ খেলাপির দায়ে বিএনপি’র প্রার্থী মাহাবুব আনাম স্বপন ফকির, টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনে শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট প্রদান না করায় ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মো. চাঁন মিয়া, হলফ নামায় পর্যাপ্ত ভোটারের স্বাক্ষর না থাকায় বিএনএফ এর প্রার্থী মো. আতাউর রহমান খান, টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে হলফ নামায় ভোটারদের পর্যাপ্ত স্বাক্ষর না থাকায় স্বতন্ত্র প্রার্থী বাকির আলী ও আবুল কাশেমের মনোনয়ন ফরম বাতিল হয়েছেভ

টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনে ঋণ খেলাপির দায়ে বিএনপি প্রার্থী নুর মোহাম্মদ খান, হলফ নামায় ভোটাদের পর্যাপ্ত স্বাক্ষর না থাকায় ন্যাশনাল পিপলস পার্টির মামুনুর রহমান, ন্যাশনাল পিপলস্ পার্টির মামুনুর রহমান, স্বতন্ত্র প্রার্থী মো. আবুল কাশেম, টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে ঋণ খেলাপির দায়ে খেলাফত মজলিসের প্রার্থী মজিবুর রহমানের মনোনয়ন ফরম বাতিল হয়েছে।

টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনে নমিনেশন পেপারে লেখা কাটাকাটি ও ফ্লুইড ব্যবহার করায় খেলাফতে মজলিসের প্রার্থী আব্দুল লতিফ, ঋণ খেলাপির দায়ে জাতীয় পার্টির প্রার্থী কাজী আশরাফ সিদ্দিকী, বিদ্যুৎ বিল বকেয়া থাকায় স্বতন্ত্র প্রার্থী কাজী শহীদুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী মো. লিয়াকত আলীর মনোনয়ন ফরম বাতিল হয়েছে।  

ডেইলি বাংলাদেশ/জেএইচ 

Best Electronics
Best Electronics