Alexa বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর

ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৫ ১৪২৬,   ২০ মুহররম ১৪৪১

Akash

বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:২১ ১৭ আগস্ট ২০১৯   আপডেট: ২১:১০ ১৯ আগস্ট ২০১৯

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ড ষডযন্ত্রের গভীর তদন্তের জন্য কমিশন গঠনের দাবি জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতার পক্ষের সাংবাদিকদের সংগঠন ‘মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম’ আয়োজিত জাতীয় শোক দিবস-২০১৯ এর আলোচনা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, একটি স্বাধীন শক্তিশালী তদন্ত কমিশন দ্বারা গভীর তদন্ত ভবিষ্যত প্রজন্মকে ১৫ আগস্টের নৃশংস হত্যাকাণ্ডের মূলপরিকল্পনাকারী এবং যারা এ ষড়যন্ত্রের পটভূমি তৈরি করেছিল তাদের সম্পর্কে অবহিত করা অপরিহার্য। অন্যথায় নতুন প্রজন্মও ইতিহাস সম্পর্কে অন্ধকারেই থাকবে।

তিনি  বলেন, দেশের মানুষ এই ঘটনার অন্তরালে আসল ইতিহাস জানতে চায়। এটি শুধু ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ড’ নয়, বরং এটি স্বাধীন জাতি হিসেবে বাংলাদেশের অস্তিত্ব বানচালের গভীর ষড়যন্ত্রের অংশ।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর সঞ্চালনায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, বিএফএইজে’র সাবেক মহাসচিব ওমর ফারুক, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সভাপতি আজিজুল ইসলাম ভূইয়া এবং কুদ্দুস আফ্রাদ, ডিইউজে’র ভারপ্রাপ্ত সভাপতি মোজাম্মেল হক অনুষ্ঠানে আলোচনা করেন।

জ্যেষ্ঠ সাংবাদিক ইকবাল সোবাহান চৌধুরীর সভাপতিত্বে এতে আরো ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ূয়া, ইনিস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের সভাপতি আবদুস সবুর প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/আরএইচ