Alexa ‘বঙ্গবন্ধু স্বাধীনতা এনেছেন বলেই প্রধান বিচারপতি হয়েছি’

ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০,   মাঘ ৪ ১৪২৬,   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

‘বঙ্গবন্ধু স্বাধীনতা এনেছেন বলেই প্রধান বিচারপতি হয়েছি’

 প্রকাশিত: ১৬:০২ ৭ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ১৬:০৪ ৭ সেপ্টেম্বর ২০১৭

বঙ্গবন্ধু দেশের স্বাধীনতা এনেছেন বলেই প্রধান বিচারপতি হতে পেরেছেন বলে জানিয়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। তিনি বলেন, ‘বঙ্গবন্ধু স্বাধীনতা এনে দিয়েছেন বলেই আজ প্রত্যন্ত অঞ্চলেও ব্যাপক উন্নতি হচ্ছে। দেশ এগিয়ে যাচ্ছে। আমরা এগিয়ে যাচ্ছি।’

বৃহস্পতিবার সকালে মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির ১নং বার ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, ‘পৃথিবীর অর্থনীতির উন্নয়নের সঙ্গে সঙ্গে আইনের পরিবর্তন হচ্ছে।’ তাই বাংলাদেশের আইন আধুনিক ও যুগোপযোগী করতে সরকারকে অনুরোধ জানান প্রধান বিচারপতি।

এসকে সিনহা বলেন, ‘দেশকে চরম উন্নতির শিখরে নিয়ে যেতে হলে মেধাবী ছেলেমেয়েদের দেশে আটকে রাখতে হবে।’ সেজন্য সরকারের পাশাপাশি উন্নত শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলতে সমাজের ধন্যাঢ্য ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

জেলা আইনজীবী সমিতির সভাপতি রনজিত কুমার ঘোষের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা ও দায়রা জজ শেখ আবু তাহের, জেলা প্রশাসক তোফায়েল ইসলাম, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এ জি এম আল মাসুদ। এ সময় জেলা আইনজীবী সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।


ডেইলি বাংলাদেশ/আরএ