‘যুক্তরাষ্ট্রের সম্মান ধুলায় মেশাচ্ছেন ট্রাম্প প্রশাসন’

.ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১২ ১৪২৬,   ১৯ শা'বান ১৪৪০

‘যুক্তরাষ্ট্রের সম্মান ধুলায় মেশাচ্ছেন ট্রাম্প প্রশাসন’

 প্রকাশিত: ১৯:৩৬ ৭ নভেম্বর ২০১৮   আপডেট: ১৯:৩৬ ৭ নভেম্বর ২০১৮

ইরানি মেজর জেনারেল আলী জাফারি

ইরানি মেজর জেনারেল আলী জাফারি

মার্কিন কর্মকর্তারাই নিজ দেশের সম্মান ও ভাবমর্যাদা ধ্বংস করে দিচ্ছেন বলে মন্তব্য করেছেন ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি'র প্রধান মেজর জেনারেল মোহাম্মাদ আলী জাফারি। 

গতকাল মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও ইরানের কুদস ব্রিগেডের কমান্ডার কাসেম সুলাইমানির সন্ত্রাসবিরোধী বীরত্বপূর্ণ ভূমিকার সমালোচনা করায় তিনি এ মন্তব্য করলেন।  

জাফারি মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও'র উদ্দেশে বলেছেন, নিজের মান-সম্মান নিয়ে হয়তো আপনারা ভাবছেন না, কিন্তু রাষ্ট্রের অর্থাৎ আমেরিকার মর্যাদার কথাটা অন্তত আপনাদের একবার হলেও ভাবা উচিত। 

সিরিয়া ও ইরাকসহ গোটা মধ্যপ্রাচ্যে আইএস বা দায়েশ দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী ইরানি জেনারেল কাসেম সুলাইমানির বিরুদ্ধে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী যেসব বক্তব্য দিয়েছেন তার সমালোচনা করেন আইআরজিসি'র প্রধান। 

জাফারি বলেন, সবাই এটা ভালো করেই জানেন যে, কাসেম সুলাইমানির নজিরবিহীন পরিকল্পনার ভিত্তিতেই মুসলিম দেশগুলো তাকফিরি সন্ত্রাসীদের কবল থেকে মুক্ত হয়েছে। 

পম্পেও'র উদ্দেশে তিনি  আরও বলেন, মধ্যপ্রাচ্যের নিরপরাধ মানুষের রক্তে আপনাদের হাত রঞ্জিত, কাসেম সুলাইমানির হাত নয়। কাসেম সুলাইমানি হচ্ছেন সেই ব্যক্তি যিনি সারা জীবন সন্ত্রাসবাদ ও দায়েশের বিরুদ্ধে সংগ্রাম করেছেন এবং এখনই করে যাচ্ছেন।

 কাসেম সুলাইমানির বিরুদ্ধে পম্পেও'র মন্তব্যকে প্রহসনমূলক বলে উল্লেখ করেন জাফারি। তিনি বলেন, নিজেদের ব্যর্থতা ও অক্ষমতা ঢাকতেই মার্কিন নেতারা উল্টাপাল্টা বক্তব্য দিচ্ছেন। 

ডেইলি বাংলাদেশ/আরআই