বঙ্গবন্ধুর প্রতি বাদশার ভালোবাসা

ঢাকা, শনিবার   ০৪ এপ্রিল ২০২০,   চৈত্র ২২ ১৪২৬,   ১১ শা'বান ১৪৪১

Akash

বঙ্গবন্ধুর প্রতি বাদশার ভালোবাসা

শেরপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪৫ ১৬ মার্চ ২০২০   আপডেট: ১৮:৫০ ১৬ মার্চ ২০২০

চিত্রশিল্পী গোলাম বাদশা

চিত্রশিল্পী গোলাম বাদশা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর ভালোবাসা প্রকাশ করতে গোলাম বাদশা নামে এক চিত্রশিল্পী নিজ উদ্যোগে এক শ শিক্ষা প্রতিষ্ঠানে জন্মশতবার্ষিকীর লগো আঁকার কাজ শুরু করেছেন। 

মুজিববর্ষ উপলক্ষে শেরপুরের নালিতাবাড়ীতে এ কার্যক্রম শুরু করেছেন বাদশা। তার ইচ্ছা, শেষ লগোটি গোপালগঞ্জের হিমাডাঙ্গায় বঙ্গবন্ধু যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়াশোনা করেছেন সেই স্কুলে আঁকার। 

এ মহতি উদ্যোগকে সাধুবাদ জানিয়ে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার  কথা জানিয়েছেন ইউএনও।

শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয়রা জানায়, দেশে অনেক মুজিবভক্ত রয়েছেন যাদের চিন্তা-চেতনায় ও কাজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটে। এমনি এক মুজিবভক্ত শেরপুরের নালিতাবাড়ী উপজেলার পৌর শহরের গড়কান্দা মহল্লার বাসিন্দা চিত্রশিল্পী গোলাম বাদশা। 

জাতির জনকের প্রতি গভীর ভালোবাসা প্রকাশ করতে নিজের অবস্থান  থেকে স্ব উদ্যোগে মুজিব বর্ষ উপলক্ষে ১শ’ শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর ছবি সংবলিত মুজিব জন্মশতবার্ষিকীর লোগো আঁকার কাজ শুরু করেছেন। এরইমধ্যে প্রায় ১৫টি স্কুলে এঁকেছেন ওই লোগো। 

নালিতাবাড়ীর নাজমুল স্মৃতি মহাবিদ্যালয়ের শিক্ষক এনায়েতুর রহিম বলেন, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা ও প্রকৃত ভালোবাসা জাগাতে কাজ করছেন তিনি। এ ভালোবাসার প্রভাব দেশব্যাপী ছড়িয়ে দেয়ার লক্ষ্যে রং-তুলির মাধ্যমে এমন অভিনব কৌশল অবলম্বন করেছেন মুজিব পাগল চিত্রশিল্পী গোলাম বাদশা। এটি একটি যা ভালো উদ্যোগ।  

গোলাম বাদশা বলেন, আমার ইচ্ছা সর্বশেষ লোগোটি গোপালগঞ্জের হিমাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় যেখানে বঙ্গবন্ধু বাল্যকালে লেখাপড়া করেছেন সেই স্কুলে আঁকার। এ বিষয়ে সবার সহযোগিতা চাই।

নালিতাবাড়ীর ইউএনও আরিফুর রহমান জানিয়েছেন, গোলাম বাদশা যদি কোনো ধরণের সহযোগিতার আবেদন করেন তাহলে তাকে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে।

ডেইলি বাংলাদেশ/এমকে