ঢাকা, বৃহস্পতিবার   ২১ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৯ ১৪২৫,   ১৫ জমাদিউস সানি ১৪৪০

বঙ্গবন্ধুর নামের বানান ভুল, বরখাস্ত ৩

রংপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ

 প্রকাশিত: ১৭:৫০ ৯ জুলাই ২০১৮   আপডেট: ১৭:৫০ ৯ জুলাই ২০১৮

ফাইল ফটো

ফাইল ফটো

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের দাফতরিক চিঠিতে বঙ্গবন্ধুর নামের বানান ভুল করায় দুইজনকে সময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী প্রশাসক তাবিউর রহমান প্রধান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বরখাস্তকৃতরা হলেন- নির্বাহী প্রকৌশলী শরীফ হোসাইন ও কম্পিউটার অপারেটর  রাকিবুল ইসলাম।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. আবু কালাম ফরিদ উল ইসলামকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটির অপর দুই সদস্য হলেন- সহকারী প্রক্টর আতিউর রহমান ও ছদরুল ইসলাম সরকার। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে বলে

প্রকৌশলীর অপসারনের দাবিতে সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে ক্যাম্পাসে বিক্ষোভ কর্মসূচি পালন করে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় আন্দোলনকারী ছাত্রলীগের নেতাকর্মীরা বলেন, প্রকৌশল দপ্তরের একটি দাফতরিক চিঠিতে একাধিক বার বঙ্গবন্ধুর নামের বানান ভুল করা হয়েছে। বিষয়টি তারা নির্বাহী প্রকৌশলী শরীফ হোসাইনের কাছে জানতে চাইলে ওই প্রকৌশলী তাদের বিরুদ্ধে চাঁদাবাজি মামলায় করার হুমকি দেয় বলে অভিযোগ করে ছাত্রলীগের নেতাকর্মীরা। ছাত্রলীগের এই প্রতিবাদের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ওই প্রকৌশলী ও কম্পিউটার অপারেটরকে সাময়িক বরখাস্ত করে ঘটনা তদন্তে ৩ সদস্যেও একটি তদন্ত কমিটি গঠন করে।

ডেইলি বাংলাদেশ/আরআর