বঙ্গবন্ধুর জন্মদিনে ১ হাজার প্রদীপ জ্বালালো ভুটান

ঢাকা, মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০,   চৈত্র ২৪ ১৪২৬,   ১৩ শা'বান ১৪৪১

Akash

বঙ্গবন্ধুর জন্মদিনে ১ হাজার প্রদীপ জ্বালালো ভুটান

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫৩ ১৭ মার্চ ২০২০  

সংগৃহীত

সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং।

মঙ্গলবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভুটানের প্রধানমন্ত্রী টেলিফোন করে এ শুভেচ্ছা জানান। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করে তাকে এবং বাংলাদেশের জনগণকে মুজিববর্ষের শুভেচ্ছা জানান।

এসময় ভুটানের প্রধানমন্ত্রী বলেন, ভুটানের জনগণও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করছে। এক হাজার ‘ঘি’-এর প্রদীপ জ্বালিয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর জন্য প্রার্থনা করা হয়েছে।

জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন করায় ভুটানের প্রধানমন্ত্রী ও দেশটির জনগণকে আন্তরিক ধন্যবাদ জানান। টেলিফোনে আলাপকালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভুটানের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

ঐতিহাসিক এই দিনে বঙ্গবন্ধুকন্যাকে শুভেচ্ছা জানান ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবও। প্রধানমন্ত্রীর প্রেসউইং সূত্রে জানা গেছে, মুজিববর্ষের শুভেচ্ছা জানাতে বিপ্লব কুমার দেব বিকেলে প্রধানমন্ত্রীর সঙ্গে টেলিফোনে কথা বলেন। এ সময় প্রধানমন্ত্রী ত্রিপুরার মুখ্যমন্ত্রীর পাশাপাশি সেখানকার সকল অধিবাসীদেরও মুজিববর্ষের শুভেচ্ছা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।
 
স্বাধীনতার মহানায়ক হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করছে বাংলাদেশ। সাম্প্রতিক করোনা ভাইরাসের বিশ্বব্যাপী আগ্রাসনের পরিপ্রেক্ষিতে, জননিরাপত্তা ও জনস্বার্থ বিবেচনায় সীমিত পরিসরে জনসমাগম এড়িয়ে কৃতজ্ঞজাতী দেশব্যাপী উদযাপন করছে মহান নেতার জন্মদিন।

ডেইলি বাংলাদেশ/এস