বঙ্গবন্ধুর জন্মদিনে আলো ঝলমলে টুঙ্গিপাড়া

ঢাকা, বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০,   চৈত্র ২৬ ১৪২৬,   ১৫ শা'বান ১৪৪১

Akash

বঙ্গবন্ধুর জন্মদিনে আলো ঝলমলে টুঙ্গিপাড়া

গোপালগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:১২ ১৬ মার্চ ২০২০   আপডেট: ০৮:২৪ ১৬ মার্চ ২০২০

বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সের নজরকাড়া সৌন্দর্য

বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সের নজরকাড়া সৌন্দর্য

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় তার সমাধিসৌধকে সাজানো হয়েছে বর্ণিল সাজে।

বঙ্গবন্ধুর সমাধিসৌধ ছাড়াও ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ পুলিশ লাইনস্ থেকে বেদগ্রাম মোড়, গোপালগঞ্জ-বাশবাড়িয়া সড়কের ঘোনাপাড়া থেকে টুঙ্গিপাড়া পর্যন্ত করা হয়েছে আলোকসজ্জা। সড়ক-মহাসড়ক ছেয়ে গেছে ব্যানার-ফেস্টুন-তোরণে। টুঙ্গিপাড়াসহ গোপালগঞ্জের সর্বত্রই যেন সাজ সাজ রব।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধির আলোকসজ্জামুজিববর্ষ উপলক্ষে গোপালগঞ্জের প্রতিটি উপজেলায় থাকছে নানা আয়োজন।

গণ্যমান্যরা জানান, টুঙ্গিপাড়ায় বর্ণিল আয়োজন এবারই প্রথম। এমন আয়োজনে মুগ্ধ গোপালগঞ্জসহ বিভিন্ন জেলার বানুষ। বর্ণিল সৌন্দর্য দেখতে প্রতিদিন দূর-দূরান্ত থেকে বঙ্গবন্ধুর সমাধিতে আসছেন হাজারো দর্শনার্থী।

জাতির জনকের সমাধি সৌধ কমপ্লেক্সের সহকারী কিউরেটর মো. নুরুল ইসলাম বলেন, ১৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে শুরু হবে জন্মশতবার্ষিকী উদযাপন। এ উপলক্ষে সমাধিসৌধের মূল স্তম্ভ, বঙ্গবন্ধু ভবন, বকুলতলা চত্বরে উন্নয়নমূলক শোভাবর্ধন ও আলোকসজ্জার কাজ শেষ হয়েছে।

মুজিববর্ষ উপলক্ষে টুঙ্গিপাড়ার উন্নয়নমূলক কর্মকাণ্ডটুঙ্গিপাড়া আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। ১৭ মার্চ রাষ্ট্রীয় কর্মসূচি পুনর্বিন্যাস করা হলেও আয়োজনে কোনো কমতি রাখা হয়নি।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান বলেন, মুজিববর্ষ উদযাপনে রাষ্ট্রীয় কর্মসূচির পাশাপাশি জেলা-উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি আয়োজন করা হয়েছে।

আলো ঝলমলে বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্স

গোপালগঞ্জের এসপি মো. সাঈদুর রহমান খান জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জেলাজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

গোপালগঞ্জের ডিসি শাহিদা সুলতানা জানান, গোপালগঞ্জে উৎসবমুখর পরিবেশে মুজিববর্ষ উদযাপনে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। এরইমধ্যে আলোকসজ্জা ও বিভিন্ন উন্নয়নমূলক কাজ শেষ হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এআর/জেএইচ